প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

গোডাউন মিরপুর, নকল কয়েল তৈরির কারখানা সাভার (ভিডিও সহ)

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মিরপুরে মার্কেটে একটি গুদামের রাখা মালামালের সূত্র ধরে সাভারে অনুমোদনবিহীন ও নকল কয়েল তৈরির কারখানায় অভিযান পরিচালনা করেছে র‍্যাব-৪ এর একটি দল। এসময় একটি কারখানা থেকে বিভিন্ন ব্যান্ডের প্রায় ২০ প্রতিষ্ঠানের নামে কয়েল তৈরির মালামাল ও আলামত জব্দ করা হয়। এক মাস করে কারাদন্ড দেয়া হয় ৪ জনকে।

বুধবার (০২ অক্টোবর) সকাল থেকে বিকেলে পর্যন্ত সাভারের দক্ষিণ রাজাশনে র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিনের নেতৃত্বে রোকসা কেমিক্যাল ওয়ার্কস নামে কয়েল তৈরি কারখানায় এই অভিযান চালানো হয়। এসময় অভিযুক্ত কারখানাটি সিলগালা করে দেয়া হয়। পাশাপাশি তৈরি মালামাল জব্দ করা হয়।

বিভিন্ন  ব্যান্ডের মধ্যে ছিলো- ডলফিন, সুপার কিং, তুলশী পাতা, নিম, সুপার ফাইটার, ইন্ডুমেক্সসহ ২০টি। আর কারাদন্ড প্রাপ্তরা হলো- মো. রুবেল, সাইফুল, মিজানুর ও ফরিদ হোসেন।

ছবি: কারাদন্ড প্রাপ্ত আসামী

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, রাজধানীর মিরপুর ১ নম্বর কো-অপারেটিভ মার্কেটের একটি গোডাউনে এই নকল কয়েলের সন্ধান পাওয়া যায়। সেখান থেকে ফরিদ নামে এক ব্যক্তিকে আটক করে, তার দেয়া সূত্র ধরে সাভার অভিযান চালানো হয়। যেখানে জায়গা ভাড়া নিয়ে আনিসুর রহমান নামে ব্যক্তি কারখানাটিতে একই কয়েল প্রায় ২০ বিভিন্ন ব্যান্ডের নামে মোকড়জাত করে বিক্রি করে আসছিলো। এসব কয়েল মানবদেহের জন্য খুবই ক্ষতিকর। পাশাপাশি এই কারখানা ও কয়েলের কোন ধরনের নিবন্ধন ও অনুমোদন নেই।

অভিযুক্ত কারখানার মালিক আনিসুর রহমানকে পাওয়া যায়নি। তাই তাকে সহ আরও যারা জাড়িত রয়েছে তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করার কথাও বলেন তিনি।

ভিডিও দেখুন:

Related Articles

Leave a Reply

Close
Close