দেশজুড়েপ্রধান শিরোনাম

হীরা’র স্বপ্ন নিভে গেল সড়কে

নিজস্ব প্রতিনিধি (টাঙ্গাইল): টাঙ্গাইলের ধনবাড়ীতে সাম্প্রতি বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে চাকুরী হওয়া হীরা’র স্বপ্ন নিভে গেল সড়কে। অবশেষে চলে গেল সড়ক দূর্ঘটনায় আহত সেনা সদস্য হীরা। আইসিইউতে ভর্তি থাকাবস্থায় ১৯ দিন লাইফসাপোর্টে থাকা হীরা গতকাল স্বজনদের রেখে শেষ নি:শ্বাস ত্যাগ করে চলে যান না ফেরার দেশে।

টাঙ্গাইল জেলার ধনবাড়ী উপজেলার যদুনাথপুর ইউনিয়নের চারিশিমুল গ্রামের অটোচালক মোকাদ্দেছ আলীর নিহত হীরা বাবার ২ ছেলের মধ্যে হীরা ছিলো ছোট ছেলে । ২০১৪ ইং সালে হীরা স্থানীয় বরমপুর গণ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেন। তারপর প্রায় ৩ বছর আগে বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে পরীক্ষা দেন ঘাটাইল শহীদ সালাহ উদ্দিন সেনানিবাসে। গরীব ঘরের সন্তান হীরা’র ভাগ্য খুলে যায় চাকরি টা হয়ে যায়।

নিহত সৈনিক হীরার পরিবারের স্বজনরা জানান, অনেক কষ্টে হীরার বাবা মা তার লেখাপড়ার খরচ যুগিয়ে শিক্ষিত করেছে। চাকরিটা হওয়ার পর পরিবারের লোকজন কিছুটা স্বস্তিবোধ করছিলো। অনেক আশা অনেক স্বপ্ন নিয়েই ভালই চলছিলো হীরাদের পরিবার। গত ১৬ই এপ্রিলে টাঙ্গাইলে থেকে শরীয়তপুর যাওয়ার সময়ে জাজিরায় উল্টো দিক থেকে আসা রিক্সা বাঁচাতে গিয়ে ড্রাইভার গাড়ী এক্সিডেন্ট করে, এসময় মোঃ হিরা গুরুতর আহত হয়। তাকে ঢাকা সিএমএইচ হাসপাতালে ভর্তি করে চিকিৎসা করা হয়।

তার শারীরিক অবস্থা অবনতি হলে আইসিইউতে রাখা হয়। ১৯ দিন লাইফ সাপোর্টে থেকে গত (৫মে ২০) সকাল ১০ টায় ইন্তেকাল করে। তার মৃত্যুতে তার গ্রামের বাড়ীতে চলছে শোকের মাতম। ধনবাড়ী উপজেলা যুবলীগের সদস্য মো: হারুন তালুকদার জানান, হীরা ও হীরার পরিবারের স্বপ্ন স্বপ্নই রয়ে গেল। বর্তমানে কীভাবে চলবে তাদের সংসার বাবা মা ছেলে কে হারিয়ে পাগল প্রায় হয়ে গেছে। আমরা সমাজের যারা বৃত্তবান আছি তাদের সকলেরই এখন নিহত সেনা সদস্য হীরার পরিবারের পাশে দাড়ানো উচিত।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close