ভ্রমন

ঘূর্ণিঝড় বুলবুলে সেন্ট মার্টিনে আটক ১২০০ পর্যটক

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ঘূর্ণিঝড় ‘বুলবুল’র কারণে কক্সবাজার উপকূলে ৪ নম্বর সতর্কতা সংকেত থাকায় শুক্রবার (৮ নভেম্বর) টেকনাফ-সেন্টমার্টিন সমুদ্রপথে জাহাজ চলাচল বন্ধ করে দিয়েছে প্রশাসন। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আশরাফুল আফসার সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঘূর্ণিঝড় ‘বুলবুল’র প্রভাবে উপকুলীয় এলাকায় বৃহস্পতিবার (৭ নভেম্বর) ৩ নম্বর সংকেত ঘোষণার পর সন্ধ্যায় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সেন্টমার্টিন নৌ-পথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখতে নোটিশ দেওয়া হয়েছে।

বৈরী আবহাওয়ার কারণে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল বন্ধ থাকায় সেন্টমার্টিনে প্রায় ১২০০ পর্যটক আটকা পড়েছেন বলে জানিয়েছেন সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান নূর আহমদ।

স্থানীয় প্রশাসন পর্যটকদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করেছে উল্লেখ করে ইউপি চেয়ারম্যান নুর আহমদ সংবাদমাধ্যমকে জানান, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আতিথেয়তা দিতে হোটেল কর্তৃপক্ষকে বলা আছে।

সেন্টমার্টিন দ্বীপে ৫টি সাইক্লোন শেল্টার ও বহুতল কয়েকটি হোটেল রয়েছে। কঠিন দুর্যোগ বা জলোচ্ছ্বাস হলেও আটকে পড়া পর্যটকদের বিচলিত হওয়ার কিছু নেই। সংকেত বাড়লে পর্যটকদের নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হবে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close