দেশজুড়েপ্রধান শিরোনাম

চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হয়েছে আরো ১১শ’ রোহিঙ্গা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ভাসানচরে স্থানান্তরের চতুর্থ দফায় কক্সবাজারের উখিয়া ট্রানজিট পয়েন্ট থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হয়েছে আরো ১১শ’ রোহিঙ্গা।

রোববার বিকেলে ২১টি বাসে করে তাদের চট্টগ্রামে নেয়া হয়। রোহিঙ্গাদের মালামাল পরিবহনে এ বহরের সঙ্গে রয়েছে ১১টি কাভার্ডভ্যান।

এর আগে, রোববার সকালে ১৬টি বাসে করে উখিয়ার ট্রানজিট পয়েন্ট ছাড়ে ৯শ’ রোহিঙ্গা। সোমবার সকালে চট্টগ্রাম থেকে তাদের জাহাজে করে নেয়া হবে ভাসানচরে।

জানা গেছে, শনিবার বিকেল থেকে শরণার্থী শিবির থেকে ট্রানজিট পয়েন্টে আসতে শুরু করে ভাসানচরগামী রোহিঙ্গারা। সোমবার যারা ভাসানচরের পথে রওনা হবে তারা রোববার সন্ধ্যায় ট্রানজিট পয়েন্টে পৌঁছাবে। দুইদিনের যাত্রার জন্য ৭২টি বাস ও প্রয়োজনীয় অন্যান্য যানবাহন প্রস্তুত রাখা হয়েছে।

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পের মাঝিরা বলেন, ভাসানচরে অবস্থান করা স্বজনদের জীবনযাপনের গল্প শুনে দিনদিন রোহিঙ্গাদের মাঝে আগ্রহ বাড়ছে। অনেকেই ভাসানচরে যেতে স্বেচ্ছায় নাম লেখাচ্ছে।

গত বছরের ৪ ডিসেম্বর প্রথম দফায় এক হাজার ৬৪২ জন, ২৮ ডিসেম্বর দ্বিতীয় দফায় এক হাজার ৮০৫ জন, চলতি বছরের ২৮-২৯ জানুয়ারি তৃতীয় দফায় প্রায় চার হাজার রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর করা হয়েছে। এছাড়া সম্প্রতি সমুদ্রপথে মালয়েশিয়া যেতে ব্যর্থ তিন শতাধিক রোহিঙ্গাকেও সেখানে স্থান দেয়া হয়েছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close