বিনোদন

চলমান লকডাউন নিয়ে মুখ খুললেন জনপ্রিয় অভিনেতা ফারুক আহমেদ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ সারাদেশে চলছে ৮ দিনের কঠোর লকডাউন। অকারণে রাস্তায় বের হওয়া নিষেধ। রাস্তায় বের হতেও লাগবে মুভমেন্ট পাস। এরই মাঝে সোশ্যাল মিডিয়ায় চলমান লকডাউন নিয়ে মুখ খুললেন জনপ্রিয় অভিনেতা ফারুক আহমেদ।

ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে নিজের অভিজ্ঞতার কথা অনুরাগীদের সঙ্গে শেয়ার করেন এই অভিনেতা।

স্ট্যাটাসে তিনি লিখেছেন, ইফতার কেনার জন্য বিকালে বাসা থেকে বের হয়েছি। ধারনা ছিল লকডাউনে রাস্তা থাকবে জনশূন্য। গলির মুখে দেখি এলাহী কারবার। গলিতে শত শত মানুষের জটলা। উৎসব মুখর পরিবেশ। বেশিরভাগ লোকজন মাস্কবিহীন ঘুরে বেড়াচ্ছেন। কোথায় মহামারি কোথায় কি? আমি অবস্থা দেখে তাজ্জব বনে গেলাম। হায় হায় একি অবস্থা?

লকডাউন মানে অতি জরুরি কাজ না থাকলে ঘরের বাইরে না যাওয়া। মহামারির প্রকোপ কমাতে এই ব্যবস্থা নিয়েছে সরকার। কিন্তু নগরবাসীর কর্মকাণ্ডে বিস্মিত ফারুক।

বুধবারের (১৪ এপ্রিল) ঘটনা বর্ণনা করে তিনি বলেন, লোকজনের হাবভাব দেখে মনে হচ্ছে জনগণকে কষ্ট দেয়ার জন্য এই ব্যবস্থা নেয়া হয়েছে। কিছুক্ষণ পর দেখি গলির মুখে পুলিশ। পুলিশ দেখামাত্র শত শত লোক বিপরীত দিকে দৌড় শুরু করলো। কিছুক্ষণের মধ্যে গলি ফাঁকা। আমি রাস্তার একপাশে দাঁড়িয়ে রইলাম। পুলিশ পাশ দিয়ে চলে যাওয়ার সময় বলে গেল, কেউ জরুরি কাজ ছাড়া বাইরে বের হবেন না।

পুলিশ চলে যাওয়ার কয়েক মিনিটের মধ্যে সমস্ত গলিপথ আবার পূর্বের অবস্থায় ফিরে আসে। শত শত লোক গলির রাস্তায় বের হয়। কিছু লোক হয়তো জরুরি দরকারে বের হয়েছিলেন। কিন্তু বাকিরা তামাশা দেখতে আর আড্ডা দিতে বের হয়েছিলেন বলে মনে করেন ফারুক।

সবার প্রতি আহ্বান জানিয়ে ফারুক বলেন, করোনা পরিস্থিতি এখন ভয়াবহ। ভয়াবহ অবস্থা থেকে পরিত্রাণ পেতে হলে সকলকে আরো বেশি সচেতন হতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। লকডাউনের সময় যথাসম্ভব ঘরে থাকতে হবে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close