আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ায় চাঁদা না দেওয়ায় উপজাতি নারীকে গণধর্ষণ

নিজস্ব প্রতিবেদকঃ আশুলিয়ায় চাঁদার টাকা না দেওয়ায় এক উপজাতি (মারমা) গৃহবধূ গণধর্ষণের শিকার হয়েছে। এ ঘটনায় ভুক্তভোগী ওই গৃহবধূর স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের  (ঢামেক) ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠানো হয়েছে।

এ ঘটনায় রোববার (১৮আগস্ট) সকালে আশুলিয়ার ডেন্ডাবর এলাকার নতুনপাড়া মহলা থেকে রনি (২১) নামে এক অভিযুক্তকে গ্রেপ্তার করে দুপুরে  আদালতে প্রেরণ করেছে পুলিশ। এর আগে, গত মঙ্গলবার (১৩আগস্ট) ওই এলাকার মঈন উদ্দিনের বাড়িতে এ ঘটনা ঘটে। পরে,  শনিবার (১৭আগস্ট) রাতে ভুক্তভোগী ওই গৃহবধূ বাদী হয়ে চার জনের নাম উল্লেখ্য করে আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করেন।

এ ঘটনায় অভিযুক্তরা হল-পাবনা জেলার আটঘরিয়া থানার পাইকপাড়া গ্রামের মন্টু মিয়ার ছেলে রনি (২১), ডেণ্ডাবর এলাকার স্থায়ী বাসিন্দা খোরশেদ আলম খোকনের ছেলে জয় (২২), ফরিদপুর জেলার শামীম (২৬) এবং কাইয়ূম মোল্লার ছেলে রাজু। অভিযুক্ত রনি এবং শামীম ডেন্ডাবর এলাকায় ভাড়াবাড়িতে থাকত।

মামলার এজাহারসূত্রে জানা যায়, “গত মঙ্গলবার (১৩আগস্ট) অবৈধভাবে মদ তৈরি অভিযোগ তুলে উপজাতি দম্পতির ঘরে ঢোকে তিন বখাটে। পরে তারা ওই গৃহবধূ ও তার স্বামীর নিকটে  ২লাখ টাকা চাঁদা দাবি করে। এ সময় অভিযুক্তরা বাসায় ভাংচুর চালায়। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে ওই গৃহবধূর স্বামীকে মারধর করে অভিযুক্ত ওই তিন যুবক। পরে তারা ওই গৃহবধূর স্বামীকে পাশের কক্ষে নিয়ে আটকে রাখে এবং ওই গৃহবধূকে পালাক্রমে ধর্ষণ করে। এ সময় তারা ওই গৃহবধূর গলায় থাকা স্বর্ণের চেইন সহ নগদ প্রায় ১০ হাজার টাকা ছিনিয়ে নেয়। এ ঘটনার জানাজানি হলে প্রাণ নাশের হুমকিও দেয় ওই তিন যুবক।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিজাউল হক দিপু ঢাকা অর্থনীতিকে জানান, উপজাতি গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। ইতোমধ্যেই রনি নামে এক আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। বাকিদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

 

ঢাকা অর্থনীতি/ এমআরকে

Related Articles

Leave a Reply

Close
Close