আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

চাকরি দেয়ার নাম করে টাকা হাতিয়ে নিত ইন্সুরেন্স কোম্পানী, গ্রেফতার ১১

নিজস্ব প্রতিবেদকঃ সাভারের আশুলিয়ায় অভিযান চালিয়ে জেনিথ ইসলামী লাইফ ইন্সুরেন্সের ১১ প্রতারককে গ্রেফতার করেছে র‍্যাব-৪। তারা চাকরি দেয়ার কথা বলে বিভিন্ন মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছিল।

রোববার (৬ নভেম্বর) আশুলিয়া থানায় আসামীদের হস্তান্তর করে র‍্যাব ৪। পরে আশুলিয়া থানা থেকে আসামীদের আদালতে পাঠানো হয়। এর আগে শনিবার (৫ নভেম্বর) বিকেলে আশুলিয়ার পলাশবাড়ী এলাকার মান্নান প্লাজায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- ভাইস প্রেসিডেন্ট যশোর জেলার মনিরামপুর থানার বাহিরঘরিয়া গ্রামের মৃত ইমাম আলীর ছেলে রবিউল ইসলাম (৩৯), ব্রাঞ্চ অফিসার রংপুর মহানগরের হাজিরহাট থানার গোপীনাথপুর গ্রামের মকুল মিয়ার ছেলে মাহমুদুর হাসান (২১), ফিন্যান্সিয়াল এসোসিয়েট সাতক্ষীরার কালিগঞ্জ থানার তালিগ্রামের মজিবুর রহমানের ছেলে নাঈম হোসেন (১৯), ফিন্যান্সিয়াল এসোসিয়েট কিশোরগঞ্জ সদর থানার ঝিনারাই গ্রামের আফসার উদ্দিনের ছেলে আশরাফ আল মুল মুন্না (২০), ফিন্যান্সিয়াল এসোসিয়েট নেত্রকোনার দূর্গাপুর থানার লক্ষীপুর গ্রামের মানিকের ছেলে মিঠুন হাজং (২৫), ফিন্যান্সিয়াল এসোসিয়েট পাবনার সুজানগর থানার মদুরাপুর গ্রামের জহিরুল প্রামাণিকের ছেলে আসাদ প্রামানিক (২০) ও ফিন্যান্সিয়াল এসোসিয়েট নিশ্চিতপুর গ্রামের টুটুল প্রামাণিকের ছেলে জনি হোসেন (২১), ইউনিট ম্যানেজার কুড়িগ্রাম সদর থানার উত্তর কুমরপুর গ্রামের আব্দুস সালামের ছেলে আনিসুর রহমান (২১), ফিন্যান্সিয়াল এসোসিয়েট গাইবান্ধা সদর থানার চকচকা গ্রামের শাহজাহানের ছেলে সাগর সরকার (২১), ব্রাঞ্চ ম্যানেজার চাপাইনবাবগঞ্জ সদর থানার রাজারাম্পুর গ্রামের মৃত মহিরুলের ছেলে আব্দুল হালিম (২৪) এবং রিসিপশনিস্ট ভোলা কানাইনগর থানার আব্দুল মান্নানের ছেলে আলী আহম্মদ (২০)। আরও দুই নামীয় ও ৭/৮ জন অজ্ঞাত আসামীর বিরুদ্ধে পলাতক দেখিয়ে মামলা দায়ের করা হয়েছে।

জানা যায়, প্রতারকচক্রটি দীর্ঘদিন ধরে বিভিন্ন পদে আকর্ষনীয় বেতনে নিয়োগ দেয়ার কথা বলে বিভিন্ন মানুষের কাছ থেকে টাকা নিয়ে প্রতারণা করে আসছিল। ১৫ হাজার টাকা বেতনে অফিস সহকারী পদে চাকরির কথা বলে তারা আরিফ হাওলাদার (২১) নামের এক যুবকের কাছ থেকে প্রায় ২৪ হাজার টাকা নেয় এবং তাকে জীবন বীমা প্রশিক্ষনের একটি টোকেন ধরিয়ে দেয়। পরে ১ মাস অতিবাহিত হলেও তাকে কোনো ধরনের টাকা পয়সা বা বেতন বোনাস দেওয়া হয় না। সে বেতন বোনাস চাইলে তারা জানায় তাদেরকে গ্রাহক সংগ্রহ করে দিলে কমিশন পাওয়া যাবে। পরে তারা প্রতারক চক্র বুঝতে পেয়ে র‍্যাবের কাছে একটি অভিযোগ দায়ের করেন। র‌্যাব তার অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে সত্যতা পাওয়ায় অভিযান চালিয়ে জেনিথ ইসলামী লাইফ ইন্সুরেন্সের ১১ প্রতারককে আটক করে। এ সময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত রশিদ বই, বিভিন্ন নামের সীল, নিয়োগপত্র, প্রস্তাবপত্র, কার্টিস পেপার, ল্যাপটপ, মোবাইল ও নগদ টাকা সহ নানা সরঞ্জমাদি উদ্ধার করা হয়।

এ বিষয়ে আশুলিয়া থানার উপ পরিদর্শক (এসআই) মিলন ফকির বলেন, আসামীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ চক্রের মূলহোতারা এখনো ধরাছোয়ার বাইরে রয়েছে। তদন্ত স্বাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close