দেশজুড়ে

চালক-হেলপার সেজে যাত্রীদের ডেকে গাড়িতে তুলে বাসে ডাকাতি

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ময়মনসিংহের ভালুকায় বাসে যাত্রী তুলে ডাকাতির প্রস্তুতিকালে দুইজনকে আটক করেছে পুলিশ। সোমবার তাদের আদালতে পাঠানো হয়েছে।

এর আগে রোববার ভোররাতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভালুকা পৌর শহরে বাসস্ট্যান্ড এলাকায় ব্যারিকেড দিয়ে বাসসহ তাদের আটক করা হয়। এ সময় আকাশ এন্টারপ্রাইজ পরিবহনের একটি বাস, ধারালো ছুরি, একটি প্লায়ার্স, চাকুসহ কাঠের বাট জব্দ করা হয়।

আটকৃতরা হলেন- গফরগাঁও উপজেলার শিলাশী গ্রামের জামাল মিয়ার ছেলে মো. নয়ন মিয়া, সদর উপজেলার চর ইশ্বরদিয়া ইউপির বড়বিলা গ্রামের মৃত আক্কাস আলীর ছেলে লিটন মিয়া।

ভালুকা মডেল থানার ওসি (তদন্ত) জাহাঙ্গীর আলম জানান, বাসে নেত্রকোনা ও ময়মনসিংহগামী যাত্রী তুলে ডাকাতির পরিকল্পনা করছিলেন ডাকাতরা। তারা নিজেরাই বাসের চালক ও হেলপার সেজে যাত্রীদের ডেকে গাড়িতে তুলতেন। এরপর চাকু-ছুরি দেখিয়ে হত্যার হুমকি দিয়ে টাকা পয়সা লুটে নিয়ে যাত্রীদের নীরব স্থানে নামিয়ে দিতেন।

তিনি আরো বলেন, রোববার ভোরে জানা যায়, মাস্টারবাড়ি এলাকায় আকাশ এন্টারপ্রাইজ নামে একটি বাসে যাত্রী তুলে ডাকাতির জন্য প্রস্তুতি নিচ্ছে একদল ডাকাত। এমন খবরে ঘটনাস্থলে গেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে ডাকাতরা। পরে ভালুকা বাসস্ট্যান্ড এলাকায় ব্যারিকেড দিয়ে বাসটি আটক করা হয়। এ সময় দুই ডাকাতকে আটক করা হলেও পালিয়ে যায় অন্যরা। অন্যদের ধরতে অভিযান চলছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা বিষয়টি স্বীকার করেছেন।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close