দেশজুড়েপ্রধান শিরোনাম

চায়না ব্যবসায়ী খুনের ঘটনায় গ্রেফতার-২

ঢাকা অর্থনীতি ডেস্ক: রাজধানীর বনানীতে চীনা নাগরিক গাউজিয়ান হুইকে খুনের ঘটনায় ২ জনকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) মধ্যরাতে তাদের গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান।

তিনি জানান, চীনা নাগরিককে খুনের ঘটনায় দুজনকে গ্রেফতার করা হয়েছে। এ সময় চীনা নাগরিকের চুরি যাওয়া টাকা, মোবাইল এবং হত্যায় ব্যবহৃত বিভিন্ন সামগ্রি উদ্ধার করা হয়েছে।

আব্দুর রউফ (২৬) ও এনামুল হক (২৭) নামের ওই দুইজনকে মঙ্গলবার রাতে ঢাকার গুলশান এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। তবে গ্রেফতার ব্যক্তিদের পরিচয় বা হত্যাকাণ্ডে তাদের ভূমিকা নিয়ে তাৎক্ষণিকভাবে কোনো তথ্য দেয়নি পুলিশ।

১১ ডিসেম্বর বনানীর ২৩ নম্বর রোডের ৮২ নম্বর ভবনের পেছনে মাটিচাপা অবস্থায় জে জিয়াং ফি নামে এক চীনা নাগরিকের লাশ উদ্ধার করে পুলিশ।

৪৭ বছর বয়সী গাউজিয়ান হুই দশ তলা ওই ভবনের ষষ্ঠ তলার একটি ফ্ল্যাটে পরিবার নিয়ে থাকতেন। তাকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে ময়নাতদন্তকারী চিকিৎসক ঢাকা মেডিকেলের ফরেনসিক বিভাগের প্রধান সোহেল মাহমুদের ধারণা।

গাউজিয়ান হুই মূলত একজন পাথর ব্যবসায়ী। পায়রা বন্দর ও পদ্মা সেতু নির্মাণ কাজে পাথর সরবরাহের কাজেও যুক্ত ছিলেন তিনি। এসব ব্যবসায় কয়েকজন বাংলাদেশি ও চীনা অংশীদার ছিল।

/এনএ

Related Articles

Leave a Reply

Close
Close