দেশজুড়ে

চেয়ারম্যানের বাড়ি থেকে ইয়াবাসহ দেশীয় অস্ত্র উদ্ধার

ঢাকা অর্থনীতি ডেস্কঃ টেকনাফের ইউপি চেয়ারম্যান শাহজাহান মিয়ার বাড়ি থেকে ৫০ হাজার ইয়াবা ও ৪টি দেশীয় অস্ত্রসহ ২৫ রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ।

রোববার (২৮ জুলাই) রাতে অভিযান চালিয়ে ইয়াবা ও দেশীয় অস্ত্রসহ ২৫ রাউন্ড গুলি উদ্ধার উদ্ধার করা হয়। টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস এ কথা জানান।

এর আগে শাহজাহান মিয়াকে যশোরের বেনাপোল সীমান্ত থেকে আটক করা হয়। শাহজান মিয়া টেকনাফ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জাফর আহমদের ছেলে।

ওসি প্রদীপ কুমার দাস জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের শীর্ষ ৭৩ জন গডফাদারের তালিকায় তাদের দুজনের (বাবা-ছেলের) নাম আছে। ওই তালিকার ৬ নম্বরে টেকনাফ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জাফর আহমদ এবং ৯ নম্বরে টেকনাফ সদর ইউপির চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান মিয়া নাম আছে।

তিনি আরও জানান, বৃহস্পতিবার রাতে ভারতে পালিয়ে যাওয়ার সময়  চেয়ারম্যান শাহজাহান মিয়াকে যশোরের বেনাপোল সীমান্ত থেকে আটক করা হয়। খবর পেয়ে টেকনাফ থানা পুলিশ তাকে ফেরত নিয়ে আসে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী রবিবার বিকেলে পুলিশের একটি দল টেকনাফের নেঙ্গুরবিলে শাহজাহান মিয়ার বাড়িতে অভিযান চালায়। এসময় তার ঘরের জেনারেটরের পাশে বিশেষ কৌশলে বস্তার ভেতর রাখা ৫০ হাজার ইয়াবা, ৪টি দেশীয় তৈরি অস্ত্র (এলজি) ও ২৫ রাউন্ড গুলি উদ্ধার করে পুলিশ।

তিনি জানান, ইয়াবা ও অস্ত্রগুলো শাহজাহান ও তার বাবা সাবেক চেয়ারম্যান জাফর আহমদ সেখানে রেখেছেন বলে তিনি পুলিশের কাছে স্বীকার করেছেন। ইয়াবা ও অস্ত্র উদ্ধারের ঘটনায় তার বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

উল্লেখ্য গত বছর ১৬ ফেব্রুয়ারি টেকনাফে ১০২ জন মাদক ব্যবসায়ী আত্মসমর্পণ করেন। ওই সময় শাহজাহান মিয়ার বড় ভাই দিদার মিয়াও আত্মসমর্পণ করেন ।

Related Articles

Leave a Reply

Close
Close