দেশজুড়ে

ছাত্রদলের কমিটিতে নতুন নেতৃত্বের খোঁজে তারেকের সিন্ডিকেট!

ঢাকা অর্থনীতি ডেস্কঃ পূর্ব কোন নির্দেশনা ছাড়াই হঠাৎ ছাত্রদলের কমিটি ভেঙে দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সাংগঠনিক ভিত্তি মজবুত করতে ছাত্রদল পুনর্গঠন করা হবে বলে জানানো হয়েছে তারেকের পক্ষ থেকে। তবে নতুন কমিটি গঠন করার উদ্দেশ্য পদ বাণিজ্য বলে দলের মধ্যে একটি গুঞ্জন চাউর হয়েছে।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক ছাত্রদলের নতুন কমিটিতে বাদ পড়ার আশঙ্কায় থাকা একজন নেতা বলেন, নতুন নেতৃত্ব খোঁজার জন্য যাদের প্রাথমিকভাবে বাছাই করা হয়েছে তাদেরকে তারেক রহমান বিশেষ বার্তা দিয়ে এ দায়িত্ব দিয়েছেন- এ তথ্য আমরা পেয়েছি। ছাত্রদলের ফান্ড তৈরির নাম করে পদ প্রাপ্ত নেতাদের কাছ থেকে একটি নির্দিষ্ট অংকের অর্থ নেয়া হবে বলেও নানা গুঞ্জন ছড়িয়ে পড়েছে।

দলীয় সূত্র মতে, ছাত্রদলের নতুন নেতৃত্ব খোঁজ করার জন্য গঠিত কমিটির সদস্য হিসেবে আছেন- বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশারফ হোসেন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, বিএনপির সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম, নির্বাহী সদস্য রাজিব আহসান।

এছাড়া, বাছাই কমিটিতে আছেন- বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, ঢাকা মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক হাবিবুর রশিদ হাবিব ও নির্বাহী কমিটির সদস্য আকরামুল হাসান।

বাছাইয়ের পর সমস্যাগুলো চিহ্নিত ও সমাধান করতে কাজ করবে আপিল কমিটি। এই কমিটিতে সদস্য হিসেবে আছেন- বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান।

Related Articles

Leave a Reply

Close
Close