দেশজুড়েপ্রধান শিরোনাম

ছাত্রদলের বিবাহিত নেতাদের অনশন ভাঙালেন ফখরুল

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ছাত্রদলের সদ্যবিদায়ী কমিটির বিবাহিত নেতাকর্মীদের পানি পান করিয়ে অনশন ভাঙালেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রবিবার (৩ নভেম্বর) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বিবাহিত ছাত্রদলের নেতাদের পানি খাওয়ান তিনি। অনশনকারীদের দাবি অনুযায়ী, বিবাহিত ছাত্রনেতাদের ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটিতে রাখার আশ্বাসও দিয়েছে তিনি।

গত ৩০ অক্টোবর থেকে ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটিতে পদের জন্য আমরণ অনশন কর্মসূচি পালন শুরু করেন সংগঠনটির সদ্যবিদায়ী কমিটির বিবাহিত অর্ধশতাধিক নেতাকর্মী। তাদের দাবি, ছাত্রদলের রাজনীতি করার সব যোগ্যতা থাকা সত্ত্বেও ত্যাগী, নির্যাতিত ও পরীক্ষিত নেতাকর্মীদের শুধুমাত্র বিবাহিত এই অজুহাতে সংগঠনের আসন্ন পূর্ণাঙ্গ কমিটি থেকে বাদ দেওয়া হচ্ছে।

মির্জা ফখরুল বলেন, তোমাদের বিষয়ে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। তোমরা এ কর্মসূচি বন্ধ করো। এরপর ছাত্রদলের বিবাহিত নেতারা তাদের কর্মসূচির সমাপ্তি ঘোষণা করেন।
সদ্যবিদায়ী কমিটির স্কুল বিষয়ক সম্পাদক আরাফাত বিল্লাহ খান বলেন, ‘দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়ে পানি পান করিয়ে আমাদের অনশন ভাঙান মহাসচিব।

ঢাকা কলেজ ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি এইচ এম রাশেদ বলেন, ছাত্রদলের অভিভাবক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আমাদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়েছেন। মহাসচিব সেটা আমাদের জানিয়ে অনশন ভাঙান।

#এমএস

Related Articles

Leave a Reply

Close
Close