আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

জমি দখল; আশুলিয়ার জাতীয় শ্রমিকলীগ সভাপতি আকবর মৃধা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক: আশুলিয়ায় জমি দখল ও মারধরসহ হত্যা চেষ্টার অভিযোগে জাতীয় শ্রমিকলীগের আশুলিয়ার আঞ্চলিক কমিটির সভাপতি আকবর মৃধাকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

ভুক্তভোগী কামরুজ্জামান নামে ব্যক্তির লিখিত অভিযোগের ভিত্তিতে রোববার (১৭ মে) সকালে আশুলিয়ার জামগড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার হয়।  গ্রেপ্তারকৃত আকবর মৃধা আশুলিয়া জামগড়া এলাকার মৃত আলতাফ মৃধার ছেলে।

এজহার সূত্রে ও ভুক্তভোগী কামরুজ্জামান জানান, আশুলিয়ার জামগড়া কাঠালতলা এলাকায় আমার ৩৫ শতাংশ জমি আকবর মৃধা পেশী শক্তি দিয়ে জবর দখলের চেষ্টা করে। আকবর মৃধা ও তার অজ্ঞাত ৭/৮ জন সহযোগী সম্পত্তির বাউন্ডারি ওয়াল ভাংচুর করে প্রবেশ করে। সে সময় আমার কেয়ারটেকার আবু তাহেরকে ভয়ভীতি প্রদর্শন করে তারা। কেয়ারটেকারকে সেখান থেকে চলে যেতেও বলে তারা। এরপর (১১ মে) আশুলিয়া থানায় জিডি ( জিডি নং- ৪৭৯) করা হয়। জিডি করার পর থেকে আকবর মৃধা আমাকে এবং আমার কেয়ারটেকারকে দেখে নেয়ার হুমকি দিতে থাকে।

সর্বশেষ আজ রোববার (১৭ মে) সকাল ৯ টার দিকে আকবর মৃধা তার সহযোগী সহ জমিতে দা, লাঠিসোঠা, ছোরা, হকিস্টিক সহ দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে প্রবেশ করে। নির্মান সামগ্রী নিয়ে জমিতে অবৈধভাবে নির্মাণ কাজ শুরু করে। আমি বাধা দিতে গেলে আমাদের মারতে আসে। আমার কেয়ারটেকারকে মারধোর করে জখম করে এবং তার গলা টিপে ধরে তাকে হত্যাচেষ্টাও চালায়। তখন আমাদের ডাক চিৎকারে এলাকাবাসী চলে আসলে তাদের কবল হতে আমরা প্রাণে রক্ষা পাই। এই জমিতে আবার আমাদের পেলে প্রাণে মেরে ফেলার প্রকাশ্য হুমকি দিয়েছে আকবর মৃধা।

এ বিষয়ে জাতীয় শ্রমিকলীগের আশুলিয়ার আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক লায়ন মো ইমাম হোসেনের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি অসুস্থ বলে লাইন কেটে দেন।

এ ব্যাপারে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রিজাউল হক দীপু জানান, অবৈধভাবে ও জোর করে জমি দখলসহ হত্যার হুমকি দেয়ার অভিযোগে আকবর মৃধাসহ অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এঘটনায় আকবর মৃধাকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close