প্রধান শিরোনামশিক্ষা-সাহিত্য

জাবিতে ২১ নভেম্বর পর্যন্ত আন্দোলনকারীদের আল্টিমেটাম

জাবি প্রতিবেদক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে ও সব হল খুলে দিতে আগামী ২১ নভেম্বর পর্যন্ত আল্টিমেটাম দিলেন আন্দোলনকারীরা। দাবী মানা না হলে ২২ নভেম্বর থেকে নতুন কর্মসূচী পালন করা হবে।

বুধবার (১৩ নভেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবনের তিনতলার হলরুমে সংবাদ সম্মেলনে আন্দোলনকারী শিক্ষকদের সমন্বয়ক অধ্যাপক রায়হান রাইন এই তথ্য জানান।

এসময় আন্দোলনকারীরা অধ্যাপক ফারজানা ইসলামকে অবৈধ ভিসি বলে আখ্যায়িত করে এবং জানায় বিশ্ববিদ্যালয়ের ব্যাপারে যে কোন ধরনের নীতিগত সিদ্ধান্ত নিতে তাকে বাঁধা দেয়া হবে।

তারা আরও জানান, যেহেতু একটি তদন্ত প্রক্রিয়া চলছে, এরমাধ্যমে ভিসিকে অপাসারণের প্রক্রিয়া সম্পন্ন হবে। পাশাপাশি দাবী মানা না হলে ২২ নভেম্বর জাহাঙ্গীরনগর বা রাজধানীর শাহাবাগে সভা করার কথাও জানিয়েছেন ।

এর আগে দুপুরে তারা ভিসি অপসারণের দাবীতে বিক্ষোভ মিছিল করেন। পরে নিজেদের আলোচনা শেষে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের কাছে এসব তথ্য তুলে ধরেন।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের মেগা প্রকল্পে দুর্নীতির দাবী তুলে দীর্ঘদিন ভিসির অপসারনের দাবীতে আন্দোলন করে আসছে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে শিক্ষক-শিক্ষার্থীদের একাংশ।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close