প্রধান শিরোনামশিক্ষা-সাহিত্য

জাবি ছাত্রীরা রাতে হলের তালা ভেঙে আন্দোলনে

নিজস্ব প্রতিবেদকঃ জাবি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের অপসারণ দাবিতে শিক্ষক-শিক্ষার্থীদের চলমান আন্দোলনের মধ্যেই বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করার প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়।

শিক্ষার্থীদের বিক্ষোভ, প্রতিবাদে এখনও মুখরিত জাবি ক্যাম্পাস।

বুধবার(০৫ নভেম্বর) রাত সাড়ে দশটায় আবারো ভিসির বাসভবনের সামনে জড়ো হয়ে মিছিল মিটিং চালাতে থাকে আন্দোলনকারী শিক্ষক শিক্ষার্থীরা।

জানা গেছে, ছাত্রীরা উপাচার্যের অপসারণসহ আন্দোলনে হামলা ও বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার প্রতিবাদে হলের গেটের তালা ভেঙে আন্দোলনে যোগ দিয়েছেন।

রাত সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল, প্রীতিলতা হল, সুফিয়া কামাল হল, জাহানারা ইমাম হল ও ফয়জুন্নেছা হলের গেট ভেঙে ছাত্রীরা মিছিলে যোগ দেন।

আন্দোলনকারীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে বিভিন্ন স্লোগান দেন তারা। মিছিল গিয়ে থামে উপাচার্যের বাসভবনের সামনে।

বিশ্ববিদ্যালয় ও আবাসিক হল বন্ধে প্রশাসনের সিদ্ধান্তের প্রতিবাদ ও তা প্রত্যাখানে তার হলের গেট ভেঙে আন্দোলনে শামিল হয়েছেন বলে জানিয়েছেন এসব ছাত্রীরা।

ছাত্রীরা জানান, শিক্ষার্থীদের ওপর হওয়া ছাত্রলীগ কর্মীদের হামলার প্রতিবাদ ও ধিক্কার জানাই আমরা। একই সঙ্গে উপাচার্যের অপসারণ দাবি জানাই।

এর আগে মঙ্গলবার (৫ নভেম্বর) বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা ও বিকাল ৪টার মধ্যে হল ত্যাগের নির্দেশের পর পরই বিভিন্ন হল থেকে ছাত্রছাত্রীরা মিছিল নিয়ে উপাচার্যের বাসভবনের সামনে জড়ো হন।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সিদ্ধান্তের প্রতিবাদে তারা বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close