করোনাদেশজুড়ে

জীবনের তাগিদে লকডাউন শিথিল

ঢাকা অর্থনীতি ডেস্কঃ মানুষের স্বাস্থ্যঝুঁকি বিবেচনায় সবকিছু আটকে দিলেও জীবনের তাগিদে লকডাউন শিথিল করতে হচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন বলেছেন, এজন্য হয়তো সংক্রমণ একটু বেড়ে গেছে। তবে আশা করি, এটাও আমরা নিয়ন্ত্রণে আনতে পারব।

প্রধানমন্ত্রী বলেন, কতদিন আর মানুষকে এভাবে আটকে রাখা যায়? এমন প্রশ্ন রেখে তিনি বলেছেন, মানুষের জীবনের প্রয়োজনটা অনেক বেশি। মানুষের ক্ষতি হবে, মৃত্যু হবে ভেবে যতই আমরা আটকে রাখি না কেন, ক্ষুধার জ্বালাটা তার থেকে অনেক বেশি। মানুষের অন্ন জোগাতে হবে, তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে, চিকিৎসার ব্যবস্থা করতে হবে, জীবন চলমান রাখতে হবে, ছোট ছোট শিশুরা কতদিন ঘরে আটকে থাকবে? তাদের শিক্ষার পরিবেশটা তৈরি করতে হবে।তবে এক্ষেত্রে হয়তো সংক্রমণ একটু বেড়ে গেছে। আশা করি, এটাও আমরা নিয়ন্ত্রণে আনতে পারব। উন্নত দেশের সঙ্গে তুলনা করলে আমাদের স্বাস্থ্যসেবা যথেষ্ট দক্ষতার পরিচয় দিয়েছে। আমরা এটা অনেকটাই নিয়ন্ত্রণ করতে পেরেছি। তবুও দেশের জনগণকে বলব নিজেরা একটু সুরক্ষিত থাকুন।

প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া দেশের নিম্ন আয়ের ৫০ লাখ পরিবারের জন্য নগদ অর্থ সহায়তা বিতরণের কার্যক্রম উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি। একই অনুষ্ঠান থেকে তিনি স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকাও ডিজিটাল উপায়ে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close