প্রধান শিরোনামবিনোদন

টাকা দিয়ে গানের ভিউ কিনেন বাদশাহ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ‘গেন্দা ফুল’ গান নিয়ে প্রচুর বিতর্কের মুখ পড়তে হয়েছিলো ভারতের র‌্যাপার বাদশাহকে। মূল স্রষ্টা রতন কাহারের প্রতি প্রথমে কৃতজ্ঞতা স্বীকার করেননি তিনি। পরে সমালোচনার মুখ পড়ে মূল শিল্পীর নাম উল্লেখ করেন ও পাঁচ লাখ টাকা দেন। এবার দ্বিতীয় মিউজিক অ্যালবাম ‘পাগল হ্যায়’ মুক্তির পর আবারো বিতর্কে বাদশা।

ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজ’র এক প্রতিবেদন থেকে জানা গেছে, মুম্বাই পুলিশের ক্রাইম ব্রাঞ্চের জালে ধরা পড়লেন বাদশাহ। পুলিশের রিপোর্ট অনুযায়ী, বাদশাহ’র ‘পাগল হ্যায়’ গানটির ৭.২ কোটি ভিউ পেতে ৭২ লক্ষ টাকা খরচ করেছেন বাদশাহ। যদিও শনিবার একটি বিবৃতি দিয়ে তার বিরুদ্ধে টাকা দিয়ে ভিউ কেনার অভিযোগ অস্বীকার করেন বাদশাহ।

পরে বাদশাহর বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের ভিত্তিতে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠায় মুম্বাই ক্রাইম ব্রাঞ্চ। তাকে জিজ্ঞাসাবাদের পর ডেপুটি কমিশনার অফ পুলিশ নন্দকুমার ঠাকুর জানান- গায়ক স্বীকার করেছেন যে, তিনি ২৪ ঘণ্টার মধ্যে সর্বাধিক ভিউ বাড়িয়ে বিশ্ব রেকর্ড করতে চেয়েছিলেন। আর তাই তিনি নির্দিষ্ট কোম্পানিকে ৭২ লক্ষ টাকা দেন। তিনি মার্কিন গায়িকা টেইলর সুইফট ও কোরিয়ান ব্যান্ড বিটিএস-এর রেকর্ড ভাঙতে চেয়েছিলেন।

বাদশাহ বলেন, আমাকে মুম্বাই পুলিশের পক্ষ থেকে ডেকে পাঠানো হয়েছিলো। আমি পুলিশকে জানিয়েছি, তদন্তে সব রকম সহযোগিতা করব। তবে আমার বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তা আমি অস্বীকার করেছি। আমি কখনো এ ধরনের অনৈতিক কাজ সমর্থন করি না। আইনের প্রতি আমার বিশ্বাস আছে। সত্যিটা সামনে আসবে।

এদিকে সোমবার আবারো বাদশাহকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে খবর পাওয়া গেছে। এর আগে বাদশাহ দাবি করেন, তার গানে একদিনে ৭.৫ মিলিয়ন ভিউ হয়েছে যা বিশ্ব রেকর্ড করেছে। যদিও গুগল তা অস্বীকার করে।

উল্লেখ্য, সম্প্রতি টাকা দিয়ে ফলোয়ার বাড়ানোর অভিযোগ উঠেছে দীপিকা পাড়ুকোন, প্রিয়াঙ্কা চোপড়া, বিরাট কোহলিদের বিরুদ্ধেও। এই মামলায় তাদেরকেও জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে জানা গেছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close