দেশজুড়েপ্রধান শিরোনাম

টাঙ্গাইলে নুরের ওপর হামলার অভিযোগ

ঢাকা অর্থনীতি ডেস্ক: মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে টাঙ্গাইলে তার কবরে শ্রদ্ধা জানাতে গিয়ে হামলার শিকার হয়েছেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর ও তার কর্মী সমর্থকরা। এ সময় ধাওয়া, পাল্টা-ধাওয়ায় উভয় পক্ষের প্রায় ২০ জন আহত হয়েছে।

বুধবার (১৭ নভেম্বর) সকালে মাওলানা ভাসানীর ৪৫তম মৃত্যুবার্ষিকীতে প্রথমেই মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠনের ব্যানারে নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করে।

দুপুর ১২টার দিকে অন্যান্য সংগঠনের মতো নুর তার নেতাকর্মীদের সঙ্গে নিয়ে সেখানে শ্রদ্ধা জানাতে যান। তারা কাছাকাছি আসতেই কিছু বুঝে উঠার আগেই বেশ কয়েকজন লাঠিসোটা নিয়ে তাদের উপর অতর্কিত হামলা চালায়। একপর্যায়ে ভিপি নুর পুলিশের গাড়িতে উঠে নিজেকে রক্ষা করেন।

এ সময় দুই পক্ষের মধ্যে দফায় দফায় ধাওয়া, পাল্টা ধাওয়া চলতে থাকে। পরে পুলিশের গাড়িতে করে ভিপি নুরকে পুলিশ হেফাজতে সরিয়ে ফেলা হয়। অন্যান্য নেতাকর্মীরা নিজেদের মতো করে চলে যায়। এ ঘটনায় উভয় পক্ষের প্রায় ২০ জন আহত হয়েছেন।

এই হামলার জন্য বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতাকর্মীদের দায়ী করেছেন নুরের সমর্থকরা। ছাত্রলীগের বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদও জানিয়েছেন তারা।

অন্যদিকে ছাত্রলীগের নেতাকর্মীরা পাল্টা অভিযোগ করে জানিয়েছেন, তাদের উপরে ভিপি নুর ও তার কর্মী-সমর্থকদের হামলায় তাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার সদর (সার্কেল) মো. সরোয়ার হোসেন জানান, ভিপি নুর ও তার কর্মী-সমর্থকরা মাজারে ফুল দিতে আসায় ধাওয়া, পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close