আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ায় দেশী প্রজাতির ৬৫১ টি পাখি উদ্ধার, চিড়িয়াখানায় অবমুক্ত

নিজস্ব প্রতিবেদক: গোপন সংবাদের ভিত্তিতে আশুলিয়ার ইটাখোলা এলাকায় অভিযান চালিয়ে সোমবার (০২ সেপ্টেম্বর) তিনটি দেশি প্রজাতির সর্বমোট ৬৫১ টি পাখি উদ্ধার করেছে বাংলাদেশ বন্যপ্রাণী অপরাধ নিয়ন্ত্রণ ইউনিট।

চাঁপাইনবাবগঞ্জ থেকে যাত্রীবাহী বাসের ছাদে খাঁচায় করে পাখিগুলোকে বিক্রির উদ্দেশ্যে ঢাকায় নিয়ে আসা হচ্ছে বলে খবর পায় বন্যপ্রাণী অপরাধ নিয়ন্ত্রণ ইউনিট। খবর পেয়ে আশুলিয়ায় অভিযান চালিয়ে ২১০ টি মুনিয়া, ৪২০ টি তোতা, ২১ টি ঘুঘু উদ্ধার করা হয়।

বন্যপ্রাণী অপরাধ নিয়ন্ত্রণ ইউনিট এর পরিদর্শক অসীম মল্লিক ঢাকা অর্থনীতিকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা প্রথমে বাইপাইল বাস-স্ট্যান্ডে ভোর বেলা থেকে অপেক্ষা করছিলাম। কিন্তু আমাদের উপস্থিতি টের পেয়ে আগেই বাস থেকে পাখিগুলোকে নামিয়ে দেয় অপরাধীরা। তারা ভিন্ন বাহকের মাধ্যমে পাখিগুলো স্থানান্তরের উদ্দেশ্যে ভ্যানে উঠিয়ে দেয়। আমরা তাদেরকে ট্রেস করতে সক্ষম হই আশুলিয়ার ইটাখোলা এলাকায়। সেখান থেকে আমরা পাখিগুলো উদ্ধার করি।

তিনি আরও বলেন, আমরা কামরাঙ্গীর চর বেড়িবাঁধ এলাকায় অভিযান চালিয়ে পাখিদের আটক রাখার গোডাউনের সন্ধান পেয়েছি। দুই স্থান থেকেই কাউকে আটক করতে পারিনি। অপরাধীদের খুঁজে বের করার জন্য অভিযান চলছে।

উদ্ধারকৃত পাখিগুলোকে বাংলাদেশ জাতীয় চিড়িয়াখানা অবমুক্ত করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close