খেলাধুলাপ্রধান শিরোনাম

টেস্ট ক্রিকেটের ইতিহাসে বিশাল এক লজ্জার সাক্ষী হলো ভারত

ঢাকা অর্থনীতি ডেস্কঃ টেস্ট ক্রিকেটের ইতিহাসে বিশাল এক লজ্জার সাক্ষী হলো ভারত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাত্র ৩৬ রানে নেই ৯টি উইকেট। মোহম্মদ শামি চোট পেয়ে মাঠ ছাড়ায় শেষ হয়ে যায় ভারতীয় ইনিংস।

আজ শনিবার অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪৬ বছর আগের রেকর্ড ভেঙে লজ্জার ইতিহাস গড়ল ভারত। আজকে মাত্র ৩৬ রানে ৯ উইকেটে শেষ হয়ে যায় কোহলি অ্যান্ড কোং। কারণ প্যাট কামিন্সের বলের আঘাতে চোট পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হন শামি।

এর আগে ১৯৭৪ সালে লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে ৪২ রানে অলআউট হয়ে গিয়েছিল ভারত। সেবার ১ম ইনিংসে ৩০২ রান করলেও ২য় ইনিংসে ফলোঅন করে মাত্র ৪২ রান শেষ হয়ে গিয়েছিল ভারত। তখনও ৯টি উইকেট পড়েছিল ভারতের। সেবারও ভবগত চন্দ্রশেখর চোট পাওয়ার কারণে মাঠে নামতে পারেনি।

জোস হ্যাজেলউডে এবং প্যাট কামিন্সের ভয়ংকর বোলিংয়ের সামনে অসহায় হয়ে যায় ভারতীয় ব্যাটসম্যানরা এবং সবশেষে আত্মসর্মপণ করতে বাধ্য হয়।

ভারতীয় ক্রিকেটারদের আজ সকালটা ছিল ভয়াবহ। ৯ রানে এক উইকেট নিয়ে খেলা শুরু করে প্রথম আধ ঘণ্টাতেই টিম ইন্ডিয়ার স্কোর হয় ৬ উইকেটে ১৯। এদিন বোর্ডে মাত্র ১০ রান যোগ করে পাঁচজন ব্যাটসম্যান সাঁঝঘরে ফিরে যান। কামিন্স ও হ্যাজেলউডের ভয়ংকর বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেননি ভারতীয় ব্যাটসম্যানরা।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close