দেশজুড়েপ্রধান শিরোনাম

ডাকাতির সময় র‍্যাবের হাতে নারীসহ ৮ ভুয়া ডিবি আটক

ঢাকা অর্থনীতি ডেস্কঃ গাজীপুরের টঙ্গী এলাকায় গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে ডাকাতির সময় আট জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১)।

এ সময় তাদের কাছ থেকে একটি দেশীয় তৈরি শর্টগান, ৪ রাউন্ড কার্তুজ, একটি প্রাইভেটকার, দু’টি ওয়াকিটকি সেট, তিনটি ডিবি লেখা জ্যাকেট, চারটি ছুরি, একটি চাপাতি, ২০টি মোবাইল ফোন, আটটি গাড়ির নম্বর প্লেট ও ডাকাতির বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

সোমবার (২৮ অক্টোবর) দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটক করা হয়।

আটককৃতরা হল- শহিদ আকন্দ (৪২), জাকির হোসেন ওরফে কামাল (৩৫), শাজাহান (৩৫), মাহাবুব মানিক (৩১), বাবু ইসলাম ওরফে পিচ্চি বাবু (২৮), আল আমিন হোসেন (৩৬), নুর ইসলাম (২৯), আর্জিনা বেগম (২৩)।

র‌্যাব-১ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার (সিপিসি-২) সহকারী পুলিশ সুপার (এএসপি) সালাউদ্দিন সংবাদমাধ্যমে জানান, এ সংঘবদ্ধ ডাকাত দলের মূল হোতা শহিদ ও কামাল। তারা দু’জন ১৫ থেকে ১৬ জন ডাকাত সদস্যের একটি দল নিয়ন্ত্রণ করতেন। চক্রটি দীর্ঘদিন ধরে ডিবি পরিচয়ে ডাকাতি, ছিনতাই, চুরি করে আসছিল।

তারা প্রথমে বিভিন্ন এলাকায় প্রাইভেটকারে ও মাইক্রোবাসে করে ঘুরে স্বর্ণের দোকান, বাড়ি-ঘর, ব্যবসা প্রতিষ্ঠান, বিভিন্ন ধরনের দোকানকে টার্গেট করতেন। পরে রাতে সেসব স্থানে ডিবি পরিচয় দিয়ে ঘুরাঘুরি করে এলাকায় ভীতি প্রদর্শন করে এবং কাজের কথা বলে নাইট গার্ডদের সরিয়ে দিয়ে ডাকাতি করতেন। এছাড়া, রাস্তায় সাধারণ যাত্রী এবং ব্যাংক থেকে টাকা উত্তোলক ব্যক্তিদের টার্গেট করে ডিবি পরিচয়ে গাড়িতে তুলে সর্বস্ব কেড়ে নিতেন। কখনো স্বজনদের কাছ থেকে মুক্তিপণ আদায় করতেন।

আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান এএসপি সালাউদ্দিন।

Related Articles

Leave a Reply

Close
Close