দেশজুড়েপ্রধান শিরোনাম

ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ নঈম নিজাম ও পীর হাবিবুর রহমানের বিরুদ্ধে মামলা

ঢাকা অর্থনীতি ডেস্ক: হিন্দুধর্মীয় অনুভূতিতে আঘাতহানার অভিযোগে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম ও নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমানের বিরুদ্ধে মামলা হয়েছে। ‘মুসলমানরা গরু খাওয়া শিখলো কীভাবে’ শিরোনামে বাংলাদেশ প্রতিদিনে প্রকাশিত একটি কলামে উদ্দেশ্যমূলকভাবে হিন্দু ধর্মাবলম্বীদের অনুভূতিতে আঘাত করা হয়েছে বলে মামলায় অভিযোগ করা হয়।

আজ বৃহস্পতিবার (৭ নভেম্বর) বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টির সাধারণ সম্পাদক (বিএমজেপি) গৌতম কুমার ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরীর আদালতে এ মামলা করেন।

মামলার অভিযোগে বলা হয়, ‘অভিযুক্তরা উদ্দেশ্যমূলকভাবে বাংলাদেশের আড়াই কোটি সনাতন ধর্মাবলম্বীসহ বিশ্বের একশ কোটির বেশি সনাতন ধর্মাবলম্বীর ধর্মীয় অনুভূতিতে আঘাত করার উদ্দেশ্যে এমন কলাম প্রকাশ করেন। প্রকাশিত কলামে উল্লেখ করা রয়েছে, প্রাচীন ভারতে গো-হত্যা ছিল। প্রাচীনকাল থেকে ভারতে গো-হত্যা ও গো-মাংস আহারের ব্যাপক প্রচলন ছিল উচ্চ ও নিম্নবর্ণের হিন্দুদের বাড়িতে, সব ধর্মীয় অনুষ্ঠানে, ব্রাহ্মণ তুষ্টিতে।’

মামলার বাদীপক্ষে আইনজীবী ছিলেন শুভ্রত বিশ্বাস শুভ্র ও সুমন কুমার। আইনজীবী শুভ্রত বিশ্বাস শুভ্র জানান, আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ২৯৫(ক)/ ৩৪ ধারায় অভিযোগ আনা হয়েছে। আদালত বাদীর জবানবন্দি রেকর্ড করে আদেশ পরে দেবেন বলে জানিয়েছেন।

গেল ২৬ অক্টোবর বাংলাদেশ প্রতিদিনে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরীর লেখা ‘মুসলমানরা গরু খাওয়া শিখলো কীভাবে’ শিরোনামে কলাম ছাপা হয়।

Related Articles

Leave a Reply

Close
Close