দেশজুড়েপ্রধান শিরোনাম

পরিসংখ্যান নিয়ে কেউ চ্যালেঞ্জ করলে জবাব দিতে প্রস্তুত: সিইসি

ঢাকা অর্থনীতি ডেস্ক: সোমবার (৮ জানুয়ারি) দুপুরে এক ব্রিফিংয়ে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল জানান, দ্বাদশ সংসদ নির্বাচনে ৪১ দশমিক ৮ শতাংশ ভোট পড়েছে। কেউ যদি এই পরিসংখ্যান চ্যালেঞ্জ করেন তাহলে তার ব্যাখা দিতে প্রস্তুত রয়েছে কমিশন।

এর আগে গতকাল রোববার (৭ জানুয়ারি) সিইসি জানিয়েছিলেন, ভোট পড়েছে প্রায় ৪০ শতাংশ। যদিও সেসময় তিনি বলেছিলেন, এটি চূড়ান্ত শতকরা নয়। এই হার বাড়তে বা কমতে পারে।

সোমবার সিইসি বলেন, সবশেষ হিসেব অনুযায়ী ২২৩ টি আসনে জয় লাভ করেছে আওয়ামী লীগ। জাতীয় পার্টি লাঙ্গল প্রতীক নিয়ে জিতেছে ১১টি আসনে। বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি ও জাতীয় সমাজতান্ত্রিক দল নৌকা প্রতীক নিয়ে একটিতে করে জয় পেয়েছে। বাংলাদেশ কল্যাণ পার্টির একজন হাতঘড়ি প্রতীকে ভোট করে জয়লাভ করেছেন। আর ৬১ জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে জয়ী হয়েছেন।

সিইসি জানান, এবার ভোটার ছিলেন ১১ কোটি ৯৫ লাখ এক ৫৮৫ জন। এর মধ্যে ৪ কোটি ৯৯ লাখ ৫৫ হাজার ৪৪৫ ভোটার ভোট দিয়েছেন। তুলনামূলক শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ময়মনসিংহ-৩ আসনের স্থগিত হওয়া কেন্দ্রে ভোট হবে আগামী ১৩ জানুয়ারি। এই ফলাফলে কেউ সংক্ষুব্ধ হলে প্রজ্ঞাপন জারির পর হাইকোর্টে যেতে পারেন।
/এএস

Related Articles

Leave a Reply

Close
Close