দেশজুড়েপ্রধান শিরোনাম

ডিলারশিপ প্রতারণা সিআইডির হাতে গ্রেফতার প্রতারক

নিজস্ব প্রতিবেদকঃ হ্যালো, আমজাদ বলছি। আমি একজন গার্মেন্টস ব্যবসায়ী। যশোর শহরে আমার ব্যাবসা। ফেসবুকের মাধ্যামে জানতে পারলাম আপনার প্রোডাক্টের ডিলারশিপ দেয়া হচ্ছে। আমি আপনার প্রোডাক্টের ডিলারশীপ নিতে আগ্রহী। আপনি আমাকে কিছু নমুনা পাঠান। আমি আপনার বিকাশ নাম্বারে টাকা পাঠিয়ে দিচ্ছি।

নমুনা পাবার কিছুদিন পর আবার আমজাদের ফোন। ভাই, আপনার প্রোডাক্ট আমার খুব পছন্দ হয়েছে। বাজারে এটার চাহিদাও বেশ ভালো। আপনি আমাকে তাড়াতাড়ি একটা লট পাঠিয়ে দেন, আরো একটা লট রেডি রাখেন। প্রথম লট হাতে পেয়েই আমি আপনাকে টাকা বিকাশ করে দিবো। আপনি, চিন্তা করবেন না।

এমন প্রস্তাব পেয়ে পণ্য প্রস্তুতকারী ব্যক্তি কুরিয়ার করে এক লট পণ্য পাঠিয়ে দেন আমজাদের (যশোরের ব্যবসায়ী) ঠিকানায়। কারণ, তিনি জানেন, নগদ লেনদেনে সবসময় ব্যবসায় করা যায় না। তাছাড়া, নমুনার টাকাতো তিনি ইতোমধ্যে হাতে পেয়েছেন। কিন্তু, কিছুদিনের মধ্যে আমজাদের হতে মালামাল পোঁছানোর পর থেকে তাকে আর পাওয়া যাচ্ছে না। না ফোনে, না ফেসবুকে। সব জায়গায় আমজাদ তাকে বøক করে রেখেছে।

এভাবেই দীর্ঘদিন ধরে বিভিন্ন ব্যবসায়ীর সাথে প্রতারণা করে আসছিল আমজাদ। সে মূলত দূর-দূরান্তের ব্যবসায়ীদের টার্গেট করতো। কারণ, এতে করে কেউ প্রতারিত হলে তারা সহজে আইনের আশ্রয় নিতে চাইবে না। এমনকি, তাকে খুঁজে বের করাও কঠিন হবে।

সম্প্রতি পুলিশের বিশেষায়িত ইউনিট সিআইডির অফিসিয়াল ফেসবুকে প্রাপ্ত এমনই এক ভিকটিমের অভিযোগের প্রেক্ষিতে তদন্তে নামে সিআইডির সাইবার পুলিশের একটি বিশেষ টিম। আমজাদের ফেসবুক আইডি ও ফোন নাম্বারের সূত্র ধরে যশোরে অভিযান চালিয়ে মোঃ আমজাদ হোসেন কিরণ নামের সেই প্রতারককে গ্রেফতার করে তারা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে অপরাধে জড়িত থাকার কথা স্বীকার করে এবং তার সাথে জড়িত অন্যান্য সহযোগিদের বিষয়ে তথ্য দেয়।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close