দেশজুড়েপ্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

জাতীয় স্মৃতিসৌধ থেকে শুরু গণ অধিকার পরিষদের রাজনৈতিক কার্যক্রম

নিজস্ব প্রতিবেদকঃ আমাদের স্লোগান ‘জনতার অধিকার আমাদের অঙ্গীকার’, সেই জনগণের অধিকার রক্ষায় যারা রাজনীতি করতে চায়, সেবামূলক ভাবে যারা রাজনীতি করতে চায়, তাদেরকে আমাদের দলে আমরা স্বাগত জানাচ্ছি। এবং আমরা বিশ্বাস করি, ৭১ এ পেরেছে, ৫২ তে পেরেছে, ৯০ এ পেরেছে। আজকে এই রাজনৈতিক সংকট থেকেও একমাত্র তরুণ প্রজন্মই পারবে জাতিকে উদ্ধার করতে বলে মন্তব্য করেন নতুন রাজনৈতিক দল গণ অধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর।

তিনি আরও বলেন, জাতিসংঘের তত্ত্বাবধানে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হলে গণ অধিকার পরিষদ নির্বাচনে অংশ গ্রহণ করবে।

শুক্রবার (৫ নভেম্বর) সকাল সাড়ে ১০ টার দিকে সাভারস্থ জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধের শ্রেষ্ঠ সন্তান, বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নে নূর বলেন, দলের আনুষ্ঠানিক কর্মসূচির প্রথমেই আমরা জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির ফলে পরিবহন মালিক-শ্রমিকদের ধর্মঘটের প্রতি সংহতি জানাই। দ্রব্যমুল্যের উর্ধগতিতে যেভাবে জনজীবন বিপন্ন, যেভাবে মানুষ কষ্টে আছে, জ্বালানি তেলের দাম লিটারে ১৫ টাকা বৃদ্ধিতে জনগণের ওপর আরো চাপ বৃদ্ধি পাবে। পরিবহন থেকে শুরু করে প্রতিটি উৎপাদন খাতসহ দ্রব্যমূল্য বেড়ে যাবে। তার পুরো খেসারত দিতে হবে সাধারণ জনগণকে। দেশে কোনো কিছুর দাম একবার বাড়লে আর কমে না। ছয় মাস ধরে দ্রব্যমূল্য পণ্যভেদে ৩ থেকে ২০ শতাংশ পর্যন্ত বেড়েছে।

তিনি আরও বলেন, ‘জাতিসংঘের তত্ত্বাবধানে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হলে আমরা তিন শত আসনে প্রার্থী দিয়ে নির্বাচন করবো। তাছাড়া নির্বাচনে আসার চিন্তা নেই।

নুর বলেন, বর্তমান সরকারের অধীনে কোন নির্বাচন সুষ্ঠ হবে না। তাই এই সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনে গণ অধিকার পরিষদ অংশ নেবে না। জাতিসংঘের তত্ত্বাবধানে ছাড়া নির্বাচন সুষ্ঠু হবে না।

সাবেক ভিপি বলেন, সমস্ত রাজনৈতিক দল ও মানুষের প্রতি আহবান করি যে আগামীতে আমাদের একটা গনতান্ত্রিক আন্দোলন সংগ্রাম গড়ে তুলতে হবে। সেই সংগ্রামের মধ্য দিয়ে ফয়সালা হবে যে আগামীতে কিভাবে নির্বাচন হবে। আমরা এই মহুর্তে অন্য কোন জোটে অংশ নেবো না। বিশ দলের জোটেও আমাদের দল অংশ নেবে না। আমাদের দল আপাতত যেভাবে আছে সেভাবেই চলবে।

দলটির আহবায়ক ড. রেজা কিবরিয়া গণমাধ্যমকে বলেন, বর্তমান সরকার লুটপাটে ব্যস্ত। দেশে তেলের দাম বাড়িয়ে সরকার বোকা বানিয়েছে সাধারন মানুষকে।

এসময় উপস্থিত ছিলেন গণ অধিকার পরিষদের যুগ্ম আহবায়ক রাশেদ খান, শাকিলুজ্জামান, আবু হানিফ, ফারুক হাসানসহ, ঢাকা জেলা উত্তরের আহবায়ক গাজী রুবেল প্রমুখ। উল্লেখ্য ২৬ অক্টোবর (মঙ্গলবার) অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়া ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের নেতৃত্বে ‘গণ অধিকার পরিষদ’ নামে নতুন একটি রাজনৈতিক দল আত্মপ্রকাশ করে। নতুন রাজনৈতিক দল গঠনের পরেই স্মৃতিসৌধে ফুলেল শুভেচ্ছা জানালো দলটির কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close