দেশজুড়ে

ঢাকায় হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বাংলাদেশ থেকে দক্ষিণপশ্চিম মৌসুমি বায়ু বিদায় নিয়েছে। তাই সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা কম। তবে বিকেলের দিকে ঢাকায় হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার সকালে আবহাওয়া অধিদফতর সূত্রে এ তথ্য জানা গেছে। এদিকে দেশের কোথাও কোনো প্রাকৃতিক দুর্যোগের আশঙ্কা নেই।

গতকাল সোমবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অফিস জানায়, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ঢাকায় বাতাসের গতিবেগ ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার, যা উত্তর বা উত্তর-পশ্চিম দিক থেকে বইছে। আজ ঢাকায় সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ৩০ মিনিটে। আগামী ২ দিনে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে।

সারাদেশে গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ ৩৪.৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্র রেকর্ড করা হয়েছে ঢাকা, বগুড়া এবং শ্রীমঙ্গলে। সর্বনিম্ন ২০.৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্র রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়।

এছাড়া অবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, দক্ষিণপশ্চিম মৌসুমি বায়ু বাংলাদেশের উত্তরাঞ্চল থেকে বিদায় নিয়েছে। দক্ষিণপশ্চিম মৌসুমি বায়ু বাংলাদেশের অবশিষ্টাংশ থেকে বিদায় নেওয়ায় আবহাওয়াগত অবস্থা অনুকূলে রয়েছে। মৌসুমি বায়ু উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় রয়েছে

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close