আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

ঢাকা-আশুলিয়া এক্সপ্রেসওয়ে; ৫১ কোটি টাকা পেলেন ভূমির মালিক (ভিডিও)

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্পের আওতায় অধিগ্রহণ হওয়া ভূমির মালিকদের চেক হস্তান্তর করেছে ঢাকা জেলা প্রশাসন।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) দুপুরে আশুলিয়ার পলাশবাড়ী হাজী জয়নুদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে প্রায় ৪৫ জন ভূমির মালিকদের এই চেক প্রদান করেন ঢাকা জেলা প্রশাসক শহীদুল ইসলাম।

জেলা প্রশাসক জানান, ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রায় ২৪ কিলোমিটার দৈর্ঘ্যর ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে আশুলিয়ার বাইপাইল হয়ে শ্রীপুর এলাকায় গিয়ে শেষ হবে। ইতোমধ্যেই চীনা ঠিকাদারি প্রতিষ্ঠান এই প্রকল্পের কাজ শুরু করেছে। এলিভেটেড এক্সপ্রেসওয়েটি নির্মাণের জন্য প্রায় ৪০ একর জমি অধিগ্রহণ করা হয়েছে। প্রায় ৭০০ জন ভূমি মালিককে আনুমানিক ৮০০ কোটি টাকা পর্যায়ক্রমে প্রদান করা হবে। আজ প্রথম দফায় ৪৫ জনকে মোট ৫১ কোটি টাকার চেক প্রদান করা হয়েছে।

জেলা প্রশাসক শহীদুল ইসলাম দালাল চক্রের প্রতি হুশিয়ারী উচ্চারণ করে বলেন, হয়রানি রোধে ও দালাল চক্রের দৌরাত্ম্য বন্ধ করতে সরাসরি ভূমির মালিকদের হাতে চেক তুলে দেয়া হচ্ছে। প্রয়োজনে দালালদের আটক করে আইনি প্রক্রিয়ায় জেল প্রদানেরও ব্যবস্থা করা হবে।

এসময় জেলা প্রশাসকের সাথে উপস্থিত ছিলেন ঢাকা জেলার অতিরিক্ত প্রশাসক কাজী হাফিজুল আমিন, সাভার উপজেলা নির্বাহী অফিসার মাজহারুল ইসলাম, আশুলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) আনোয়ার হোসেনসহ এলিভেটেড এক্সপ্রেসওয়ের কর্মকর্তারা।

ভিডিও দেখুনঃ 

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close