দেশজুড়ে

ঢাকা-মাওয়া মহাসড়কে বাস নেই

ঢাকা অর্থনীতি ডেস্কঃ পরিবহন ধর্মঘটের কারণে ঢাকা-মাওয়া মহাসড়কে বাস চলাচল বন্ধ রয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছে এ রুটে চলাচলকারী যাত্রীরা।

আজ বুধবার (২০ নভেম্বর) সকালে শিমুলিয়া ঘাট থেকে বাস চলাচল শুরু হলেও ৯টার পর শ্রমিকদের ধর্মঘটের কারণে তা ধীরে ধীরে বন্ধ হয়ে যায়। ঢাকা থেকে যেসব বাস সকালে ছেড়েছে সেগুলো আর ঢাকায় ফিরছে না। চালক ও শ্রমিকরা বাস পার্কিং করে অন্যত্র চলে যাচ্ছেন। এতে বিপাকে পড়েছে এ রুটের যাত্রীরা।

মাওয়া বাস মালিক কল্যাণ সমিতির সভাপতি আলী আকবর হাওলাদার বলেন, ‘আমরা মালিকপক্ষ বাস চলাচল বন্ধ করিনি। শ্রমিক চালকরা নতুন সড়ক আইন সংশোধনের দাবিতে সকাল থেকে বাস চলাচল বন্ধ করে দিয়েছে। তবে আমরা চেষ্টায় আছি শ্রমিকদের সঙ্গে কথা বলে বাস চলাচল চালু করার।

মাওয়া ট্রাফিক জোনের টিআই মো. হিলাল উদ্দিন বলেন, শ্রমিকরা সকাল ৯টার পর থেকে বাস চলাচল বন্ধ করে দিয়েছে। তবে মাঝেমধ্যে ২-১টি বাস ছেড়ে যাচ্ছে। এতে যাত্রীদের দুর্ভোগ হলেও এখানে খুব কম সংখ্যকই দূর পাল্লার যাত্রী। কারণ দূরপাল্লার গাড়ি আগে থেকেই বন্ধ থাকায় দূরপাল্লার যাত্রী তেমন একটা চলাচল করছে না। ফলে লোকাল যাত্রীরাই এই দুর্ভোগের শিকার হচ্ছে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close