দেশজুড়ে

তিন মার্কেটে ডাকাতির ঘটনায় মূলহোতাসহ গ্রেপ্তার ৫

ঢাকা অর্থনীতি ডেস্ক: চুরি করা পিকআপ নিয়ে বগুড়ার গাবতলীতে নৈশ প্রহরীর হাত-পা বেঁধে তিন মার্কেটে ডাকাতির ঘটনায় মূলহোতাসহ ডাকাত দলের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এসময় উদ্ধার করা হয়েছে ডাকাতিতে ব্যবহৃত বিদেশি পিস্তল দেশীয় অস্ত্রসহ লুট হওয়া মালামাল।

র‌্যাব বলছে, তারা সবাই আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য, অনেকের নামেই একাধিক মামলা রয়েছে। চক্রের বাকি সদস্যের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও ব্রিফিংয়ে জানানো হয়।

এর আগে গত ৬ নভেম্বর দিনগত রাতে বগুড়ার গাবতলী থানায় দুর্গাহাট বাজারে অস্ত্রের মুখে নৈশ প্রহরীদের হাত-পা বেঁধে তিনটি মার্কেটের নয়টি দোকান থেকে স্বর্ণালঙ্কার, কাপড়, ইলেকট্রিক সামগ্রীসহ বহু মূল্যবান জিনিসপত্র ডাকাতি করা হয়। পরে ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ, নৈশপ্রহরীর দেওয়া বর্ণনায় অভিযানে নামে র‌্যাব। এরপর আশুলিয়া থেকে প্রথমে আটক করা হয় একজনকে। পরে একে একে মূলহোতা দেলোয়ারসহ ধরা হয় পাঁচ জনকে। উদ্ধার হয় লুণ্ঠিত মালামাল ও ডাকাতিতে ব্যবহৃত অস্ত্রও।

সোমবার (২২ নভেম্বর) রাজধানীতে র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, মূলত সংঘবদ্ধ এ চক্রটির সদস্যরা বগুড়া, সিরাজগঞ্জ এলাকার হলেও তারা থাকতেন ঢাকার আশপাশে। স্থানীয় সহযোগীদের মাধ্যমে তথ্য সংগ্রহ করে পরিকল্পনা সাজাত তারা। এতে ব্যবহার করা হতো বছর তিনেক আগে চুরি করা একটি পিকআপ।

র‌্যাবের এ কর্মকর্তা আরও বলেন, পাঁচ জনকে ধরা হলেও তাদের চক্রে রয়েছে আট থেকে দশ জন সদস্য। তাদের বিরুদ্ধেও অভিযান চলছে। এ ব্যাপারে আইনি প্রক্রিয়া চলমান রয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close