খেলাধুলা

সর্বোচ্চ গোল মেসির

ঢাকা অর্থনীতি ডেস্ক: শুরু হচ্ছে কোপা আমেরিকার নকআউট পর্ব। গ্রপ স্টেজে খেলা ১০ দল থেকে উঠে এসেছে সেরা আট।
২০ ম্যাচে ৩৩ জন স্কোরার জাল কাঁপিয়েছেন মোট ৪৬ বার। গ্রুপ পর্বে পয়েন্টের মারপ্যাচের সাথে মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে পড়ে ঝরে গেছে বলিভিয়া আর ভেনেজুয়েলা। কোপা আমেরিকার এই আসর এখন দাঁড়িয়েছে হারলেই বিদায় পর্বে।

কোপার নকআউট পর্ব শেষেই শুরু হয়ে গেছে স্ট্যামিনার হিসাব নিকাশ। ৩৯২ মিনিট মাঠ দাপিয়ে চার ম্যাচে ৩ গোলের জন্য অন টার্গেটে ১০ বার শট নিয়েছেন লিওনেল মেসি। এলএমটেন এর এই তিন গোলই এখন পর্যন্ত সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর।

আর, ২৯৫ মিনিট মাঠে থেকে ২ গোলের জন্য অন টার্গেটে ৫ শট নিয়েছেন ব্রাজিল ক্যাপ্টেন নেইমার। ব্রাজিলিয়ান সুপারস্টার ছাড়াও আরো সাত ফুটবলারের নামের পাশে আছে দুটি করে গোল।

রাফ ট্যাকল ইজ আ পার্ট অফ ফুটবল, তবে সেটা মাত্রা ছাড়িয়ে গেলেই রেফারির পকেটে হাত, অবধারিতভাবে বেরিয়ে আসে কার্ড। এবারের কোপায় সতর্ক বার্তার প্রথম স্টেজে হলুদ কার্ডের ব্যবহার হয়েছে ৭০ বার। সর্বোচ্চ ১০ হলুদ কার্ড দেখেছেন কলম্বিয়ার ফুটবলাররা, এর মধ্যে আবার একজন দেখেছেন লাল কার্ড। ৮টা করে হলুদ কার্ড দেখেছেন ভেনেজুয়েলার খেলোয়াড়রা, ৭টা করে আর্জেন্টিনা, প্যারাগুয়ের। ব্রাজিল, পেরু ও ইকুয়েডরের হলুদ কার্ড ৬টা করে, সর্বনিম্ন ৩ হলুদ কার্ড দেখছেন উরুগুয়ের ফুটবলাররা।

লাতিন ফুটবলের সৌন্দর্য চোখ জুড়ানো পাস। এবারের কোপায় ৪৯৮.৮ অ্যাকিউরেট পাস ব্রাজিলিয়ানদের। ৪৪৮.৮ চিলির, ৪৪৩ অ্যাকিউরেট পাস আর্জেন্টিনার। ৪৩১.৩ উরুগুয়ের, আর প্যারাগুয়ের ৪২৬, এছাড়া চারশোর নিচে অ্যাকিউরেট পাস খেলেছে বাকি দলগুলো।

Related Articles

Leave a Reply

Close
Close