প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

তুরাগ নদে ট্যাক্সিক্যাব; ৪ বর্গ কিলোমিটার তল্লাশীতে নৌবাহিনী

নিজস্ব প্রতিবেদক: এক থেকে বাড়িয়ে ৪ বর্গ কিলোমিটার নদীর জায়গাজুড়ে হাইটেক সাইট স্ক্যান সোনার দিয়ে সাভারের তুরাগ নদে নিখোঁজ ট্যাক্সিক্যাব ও চালকের সন্ধানে তল্লাশী শুরু করেছেন নৌবাহিনীর দল। পাশাপাশি উদ্ধার অভিযানে কাজ করছে ফায়ার সার্ভিস। এছাড়া নৌ-পুলিশের একটি দল স্পীড বোর্ড করে নদীর বিভিন্ন স্থানে টহল অব্যহত রেখেছে।

বুধবার (২৪ জুলাই) সকাল থেকে নৌবাহিনীর দুইটি হাইটেক সাইট স্ক্যান সোনার দিয়ে ১৫ সদস্যের দল ৪ কিলোমিটার জায়গাজুড়ে কাজ করছেন। গতকাল ১ কিলোমিটার জায়গাজুড়ে কাজ করেছিলেন তারা।

এ বিষয়ে নৌবাহিনীর লে.কমান্ডার সোলায়ামান কবির জানান, আমরা বেশি জায়গা নিয়ে কাজ শুরু করেছি। স্ক্যানারের পাশাপাশি ডুবুরি দলও কাজ করছে। এছাড়া তল্লাশী করা জায়গা খুঁটি দিয়ে চিহিৃত করে রাখছি। বিরতিহীনভাবে রাত আজ ১০ টা পযন্ত কাজ করার কথা রয়েছে। আশা করি দ্রুত ভালো কোন সংবাদ পাবো। দিনে ১৫ সদস্য থাকলেও, রাতে আরও কয়েকজন যুক্ত হবেন উদ্ধার অভিযানে তবে কতদিন পযন্ত এই অভিযানে অংশ নেবে নৌবাহিনী এমন প্রশ্নে তিনি জানান, এটা এখনো সিদ্ধান্ত হয়নি। মুলত উধ্বর্তন কর্মকর্তাদের সঙ্গে আলোচানার পর জানা যাবে।

এদিকে ফায়ার সার্ভিসের ঢাকা জোন-৫ এর উপ-সহকারী পরিচালক নিয়াজ আহমেদ জানান, আজকে আমাদের ১৮ সদস্যের দল কাজ করছে। তারমধ্যে ৪ জন ডুবুরি। পালা করে কাজ অব্যহত রয়েছে। যেহেতু ঘটনা প্রায় ৩ দিন হয়ে গেছে। তাই একটু বেশি জায়গা নিয়ে কাজ করা হচ্ছে। তবে পরবর্তী কাযক্রমের বিষয়ে তিনি আরও জানান, আজ (২৪ জুলাই) সন্ধ্যা উধ্বর্তন কর্মকর্তাগণ আসবেন। তাদের নির্দেশনা অনুসারে সিদ্ধান্ত নেয়া হবে।

গত রোববার (২১ জুলাই)  রাত সোয়া ৮ টায় ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজারের সালেপুরে বাসের সঙ্গে ধাক্কা খেয়ে ট্রাস্ট ট্রান্সপোর্ট সার্ভিসের হলুদ ট্যাক্সিক্যাব ও চালক জিয়াউর রহমান সহ তুরাগ নদে পড়ে নিখোঁজ হয়।

Related Articles

Leave a Reply

Close
Close