দেশজুড়েপ্রধান শিরোনাম

তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৮.৮ ডিগ্রি সেলসিয়াস

ঢাকা অর্থনীতি ডেস্ক: দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে ক্রমশ হ্রাস পাচ্ছে তাপমাত্রা, সন্ধ্যা থেকে পরদিন সকাল পর্যন্ত বইছে উত্তর থেকে বয়ে আসা হিমেল হাওয়া। তবে দিনের আবহাওয়া কিছুটা গরম থাকলেও সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত ঠাণ্ডার কারণে কিছুটা স্থবিরতা দেখা দিচ্ছে এই জনপদে।

উত্তরের হিমেল হাওয়া ও কুয়াশায় পঞ্চগড়ে জেঁকে বসেছে শীত। তীব্র শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। তীব্র শীত শুরু হওয়ায় লোকজন কাহিল হয়ে পড়েছে। হঠাৎ করে তাপমাত্রা কমে যাওয়ায় গরম কাপড়ের অভাবে দরিদ্র লোকজন খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে। তীব্র শীতে দরিদ্র ও ছিন্নমূল মানুষগুলো চরম দুর্ভোগে পড়েছে।

এদিকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদের তীব্রতা বাড়লেও বিকেল হতেই বইছে উত্তরের হিমেল হাওয়া সেই বাড়ছে শীত। সন্ধ্যা নামতেই মানুষজন প্রয়োজনের কাজ সেরে বাড়ি ফিরে যাচ্ছে।
পঞ্চগড় শহরের গাইঘাটা এলাকার মফিজুল ইসলাম জানান, পঞ্চগড়ে শীত বেড়ে যাওয়ায় বাড়ি থেকে বের হওয়া মুশকিল হয়ে পড়েছে। কিন্তু পেটের খুদার কাছে শীত আর কী? তাই কাজের সন্ধানে বের হতে হয়।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ সময় সংবাদকে জানান, মঙ্গলবার (২১ ডিসেম্বর) সকাল ৯টায় তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস।

Related Articles

Leave a Reply

Close
Close