করোনাদেশজুড়েপ্রধান শিরোনাম

ভিড় সামলাতে না পেরে মুন্সীগঞ্জে মার্কেট বন্ধের সিদ্ধান্ত

ঢাকা অর্থনীতি ডেস্ক: ক্রেতাদের উপচে পড়া ভিড় সামলাতে না পেরে মুন্সীগঞ্জে সব মার্কেট ও বিপণি বিতান বন্ধ করে দেয়া হয়েছে। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে না পেরে এই সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার দুপুরে মুন্সীগঞ্জ ব্যবসায়ী নেতৃবৃন্দের এক জরুরি সভা শেষে এ সিদ্ধান্ত হয়। তবে, জরুরি খাদ্য সমাগ্রীর দোকান দুপুর ২টা পর্যন্ত এবং ওষুধের দোকান এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে বলে জানানো হয়।

জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার বলেন, ‘মার্কেট কর্তৃপক্ষ ভিড় সামলাতে পারছেন না ও সরকারি নির্দেশনাও পালন করতে পারছিল না। এমন পরিস্থিতিতে ব্যবসায়ী সংগঠনগুলো নিজেরা সিদ্ধান্ত নিয়েছে মার্কেট বন্ধ করার।’

মুন্সীগঞ্জ শহর ব্যবসায়ী সমিতির সভাপতি আরিফুর রহমান জানান, প্রতিটি অলিগলি ও দোকানের সামনে ক্রেতাদের ভিড় কমানো যায়নি। ক্রেতাদের বেশিরভাগই নারী। এমনকি, কোলের শিশুও নিয়ে এসেছেন তারা। সামাজিক দূরত্ব বজায় রাখছিলেন না অনেকে। ভিড় সামলাতে পুলিশ প্রশাসনের পাশাপাশি ব্যবসায়ী কমিটির কর্মকর্তারা হিমশিম খেতে দেখা যায়। তিনি বলেন, আমরা ব্যবসায়ী সকল নেতৃবৃন্দকে নিয়ে বসেছিলাম। সকলেই একমত। এভাবে মার্কেট খোলা রাখা যায় না। তাই সকলে মিলে সম্মিলিতভাবে সকল মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছি। পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ না করা পর্যন্ত তাই সকল মার্কেট বন্ধ থাকবে।

ব্যবসায়ীরা জানান, সব মার্কেট ও বিপণি বিতান বন্ধ রাখার ব্যাপারে একমত হয়ে বিষয়টি স্থানীয় প্রশাসনকে জানানো হয়েছে।

এর আগে, সরকারি ঘোষণা অনুযায়ী ১০ মে খুলে দেয়া হয় শহরের নিউমার্কেটসহ অন্যান্য বিপণি বিতান। তবে, প্রথম দু’দিনেই ক্রেতাদের উপচে পড়া ভিড় ছিলো।

Related Articles

Leave a Reply

Close
Close