দেশজুড়ে

তদন্ত ছাড়া ফেরি দুর্ঘটনার কারণ বলা যাবে না: নৌ প্রতিমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্ক: নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, তদন্ত প্রতিবেদন ছাড়া মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে ফেরি দুর্ঘটনার কারণ বলা যাবে না।

বুধবার (১৭ জানুয়ারি) সচিবালয়ে এক প্রশ্নের জবাবে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

নৌ প্রতিমন্ত্রী বলেন, প্রাথমিকভাবে আমাকে বলা হয়েছে, ওখানে ফেরি নোঙর করা ছিল, বাল্কহেড ধাক্কা দিয়েছে। তদন্ত প্রতিবেদন ছাড়া বলা যাবে না, কোনটা সত্য। এখানে অন্য কোনো দুর্বলতা বা অন্য কোনো ঘটনা আছে কিনা, তা জানা যাবে তদন্তের পর।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ঘটনাস্থলে উদ্ধার অভিযানে জাহাজ রুস্তম পৌঁছে যাবে। এই জাহাজ দিয়ে ডুবে যাওয়া ট্রাকসহ অন্য যান উদ্ধারে সহায়ক হবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, এই ঘটনা অত্যন্ত দুঃখজনক। বাংলাদেশের আবহাওয়ার কুয়াশা ভেদ করে এমন ফগলাইট নেই দেশে। আগে কেনা ফগলাইটগুলো সার্ভে করে কেনা হয়নি। নিবন্ধন ছাড়া চলতে থাকা বাল্কহেডগুলোর বিষয়ে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

এর আগে বুধবার (১৭ জানুয়ারি) সকাল ৮টা ২৩ মিনিটে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে যাত্রী, কাভার্ড ভ্যান ও পিকআপসহ ডুবে যায় ‘রজনীগন্ধা’ নামের ছোট একটি ফেরি। ফেরিটিতে ৭টি ছোট ট্রাক ও ২টি বড় ট্রাক ছিল। উদ্ধার অভিযানে পরে ঘটনাস্থলে যায় উদ্ধারকারী দুটি জাহাজ– ‘হামজা’ ও ‘রুস্তম’।

খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ৬ জনকে জীবিত উদ্ধার করে ফায়ার সার্ভিস। ফেরির ‘সেকেন্ড ড্রাইভার’ হুমায়ূন কবির (৩৯) নিখোঁজ রয়েছেন। ফায়ার সার্ভিস এর উদ্ধার কার্যক্রম চলমান রয়েছে।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close