বিনোদন

কোরিয়ান পপ তারকার মৃতদেহ উদ্ধার

ঢাকা অর্থনীতি ডেস্কঃ কোরিয়ান পপ তারকা ও অভিনয়শিল্পী সুল্লির মৃতদেহ তাঁর নিজ বাড়ি থেকে উদ্ধার করেছে পুলিশ। তাঁর আসল নাম চোই জিন-রি। বয়স ২৫। দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের দক্ষিণে সিয়ংনামের সুজেং-গু শহরে তিনি বাস করতেন। স্থানীয় পুলিশ কর্মকর্তা সিএনএনকে বলেছেন, ‘এখন পর্যন্ত এটাকে আত্মহত্যা বলেই মনে হচ্ছে। ঘটনাস্থল থেকে একটি চিঠি পাওয়া গেছে। তদন্ত চলছে।’ মৃত্যুর আগে তাঁর বাসায় কেউ এসেছিল কি না, কিংবা তাঁর বাড়িতে কেউ ছিল কি না, এই প্রশ্নগুলো খতিয়ে দেখছে পুলিশ।

সুল্লির ব্যবস্থাপক জানিয়েছেন, গত রোববার সন্ধ্যায় সুল্লির সঙ্গে তিনি কথা বলেছিলেন। গত সোমবার সুল্লির সঙ্গে ফোনে কোনোভাবেই যোগাযোগ করতে পারছিলেন না। এরপর তিনি সুল্লির বাসায় যান এবং তাঁকে মৃত অবস্থায় দেখতে পান। তখন তিনি দ্রুত পুলিশকে খবর দেন।

নো ব্রা মুভমেন্ট’ নামে একটি আন্দোলন গড়ে তোলেন সুল্লি। তিনি বলেছেন, মেয়েদের অন্তর্বাস পরা জরুরি নয়, অন্তর্বাস ছাড়াই পোশাক পরুন। তখন চরম অপমানিত হতে হয় তাঁকে। সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁকে হেনস্তা করা হয়। এর ফলে অবসাদে ভুগছিলেন তিনি। কাছের মানুষ তাঁকে ছেড়ে দূরে চলে যায়। অনেকেই তাঁকে ব্যঙ্গ করে ইনস্টাগ্রামে ছবি দেন।

বিবিসি জানিয়েছে, নারীর স্বাধীনতা এবং নারীর অধিকার নিয়ে সব সময়ই সরব ছিলেন সুল্লি। ইনস্টাগ্রামসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি ছিলেন দারুণ জনপ্রিয়।

শিশুশিল্পী হিসেবে শোবিজ অঙ্গনে পা রাখেন সুল্লি। অভিনয় করেছেন সিবিএস চ্যানেলের ‘ব্যালাড অব সেওডং’ (২০০৫) ড্রামাতে। ২০০৯ সালে মেয়েদের ব্যান্ড এফ (এক্স)-এ যোগ দেন। দক্ষিণ কোরিয়ার পাশাপাশি এই ব্যান্ডের খ্যাতি ছিল বিশ্বের বিভিন্ন দেশে। ২০১৫ সালে সুল্লি ব্যান্ড ছেড়ে যান। তিনি অভিনয়ে ক্যারিয়ার গড়তে চেয়েছিলেন। তবে এ বছর জুন মাসে সুল্লির প্রথম একক অ্যালবাম ‘গবলিন’ বাজারে আসে।

#এমএস

Related Articles

Leave a Reply

Close
Close