দেশজুড়ে

দুঃস্থদের আসতে দেরি, ত্রাণ নিয়ে অপেক্ষায় শিবালয়ের ইউএনও

নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জঃ যেখানে ত্রাণের জন্য দু:স্থ মানেুষর আক্ষেপ, মানিকগঞ্জের শিবালয়ে ঘটলো উল্টো ঘটনা। দু:স্থদের আসতে দেরি হলেও  কয়েক ঘন্টা আপেক্ষ বসে ছিলেন ইউএনও। ত্রাণ দিয়ে তবেই তিনি ফিরলেন। মুলত ঘটনাটি মানিকগঞ্জের শিবালয় উপজেলার যমুনা নদীর পাড়ে এলাকার তেওতা ইউনিয়ণে। এ অঞ্চলের বেশি ভাগ নিম্ন আয়ের দরিদ্র মানুষের বসবাস। সাম্প্রতিক সারা বিশ্বসহ দেশে মরণ ঘাতক করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। সারা দেশের ন্যায় এর প্রভাবও পরেছে এই উপজেলায়। করোনার ভাইরাসের সংক্রমণের শুরু থেকেই প্রতিদিন শিবালয় উপজেলার বিভিন্ন এলাকায় পর্য়ায়ক্রমে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় কর্মহীন অসহায় দুঃস্থদের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন উপজেলা নির্বাহী অফিসার এএফএম ফিরোজ মাহমুদ।

দুঃস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের অংশ হিসাবে আজ রোববার (১৯ এপ্রিল) দুপুরে তেওতা ইউনিয়নের মধ্যবর্তী স্থান ষাইট ঘর তেওতা স্কুল মাঠে সামাজিক দুরত্ব বজায় রেখে সাড়ে তিনশতাধিক পরিবারের মাঝে দশ কেজি করে চাল ও নগদ আড়াইশত টাকা বিতরণ কর হয়। এসময় নিদিষ্ট সময়ের মধ্য চাল ও নগদ টাকা বিতরণ শুরু করা হলেও বেশ কিছু অসহায় মানুষ আসতে দেরি করে। সচ্ছ ভাবে খাদ্য বিতরনের জন্য কারো উপর দায়িত্ব না দিয়ে নিজেই দুঃ স্থদের জন্য অপেক্ষা করতে থাকেন ইউএনও। পরে সন্ধার আগ মুর্হুত পর্য়ন্ত অপেক্ষা করে তাদের হাতে চাল ও নগদ টাকা তুলে দেন তিনি।

ছবি: দু:স্থদের ত্রাণ বিতরণ করছেন ইউএনও

ইউএনও ফিরোজ মাহমুদ জানান, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকে শিবালয় উপজেলায় কর্মহীন অসহায় দুঃস্থদের মাঝে সচ্ছতার সাথে নিজে উপস্থিত থেকে খাদ্য সামগ্রী বিতরণ করে আসছি। উপজেলার লকডাউনসহ বিভিন্ন এলাকায় অসহায়দের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে।এর অংশ হিসাবে আজ প্রধানমন্ত্রীর পক্ষ থেকে চাল ও নগত অর্থ উপজেলার তেওতা ইউনিয়নের ষাইট ঘর স্কুল মাঠে অসহায় মানুষদের মাঝে চাল ও নগদ অর্থ বিতরণ করি। এসময় কিছু লোকজন আসতে দেরি করে আসায় আমি তাদের জন্য অপেক্ষা করতে থাকি। পরে বাকিরা সবাই আসলে তাদের হাতে সামাজিক দুরত্ব বজায় রেখে এ সহায়তা তুলে দেই। জনগনের সেবার জন্যই চাকরী করি। তাদের সেবার জন্য অপেক্ষা করতেই হবে। এটা আমার দায়িত্ব বলে মনে করি।

সহায়তা নিতে আসা কয়েকজন জানান, আমরা মাঠে কৃষি কাজ করি। পাশের ওর্য়াড থেকে এসেছি। এছাড়া পায়ে হেটে আসায় দেরি হয়েছে। এসে দেখি স্যার আমাদের জন্য বসে আছে। এসময় উস্থিত সবাই ইউএনওর প্রংশাসা করেন।

এসময় অন্যদের মধ্য উপজেলা ভাইস চেয়ারম্যান মিরাজ হোসেন লালন, মহিলা ভাইস চেয়ারম্যান রুনা আক্তার, তেওতা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কাদেরসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Close
Close