দেশজুড়ে

দুর্গম ১৬ টি উপজেলার সরকারি কর্মকর্তারা পাবেন বিশেষ ভাতা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ দেশের দুর্গম চিহ্নিত ১৬ উপজেলায় কর্মরত সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বিশেষ ভাতা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

রোববার অর্থ মন্ত্রণালয় হতে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। বিশেষ ভাতা হিসেবে মাসিক সর্বোচ্চ ৫০০০ এবং সর্বনিম্ন ১৬৫০ টাকা পাবেন উপজেলা প্রশাসনের কর্মরতরা।

উপজেলাগুলো হলো- কিশোরগঞ্জের ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম, চট্টগ্রামের সন্দ্বীপ, কক্সবাজারের কুতুবদিয়া, নোয়াখালীর হাতিয়া, সিরাজগঞ্জের চৌহালী, কুড়িগ্রামের রৌমারী ও চর রাজিবপুর, পটুয়াখালীর রাঙ্গাবালী এবং ভোলার মনপুরা, সুনামগঞ্জের ধর্মপাশা, শাল্লা ও দোয়ারাবাজার, হবিগঞ্জের আজমিরীগঞ্জ এবং নেত্রকোনার খালিয়াজুরী উপজেলা। এর আগে এসব উপজেলাগুলোকে চলতি বছরে হাওর, দ্বীপ বা চর উপজেলার অংশ হিসেবে ঘোষণা করা হয়।

প্রজ্ঞাপন অনুযায়ী, জাতীয় বেতনস্কেল, ২০১৫ এর  গ্রেড-২০ এ কর্মরত পাবেন ১৬৫০ টাকা , গ্রেড-১৯ পাবেন ১৭০০ টাকা গ্রেড- ১৮ পাবেন ১৭৬০ টাকা, গ্রেড- ১৭ পাবেন ১৮০০ টাকা,  গ্রেড- ১৬ পাবেন ১৮৬০ টাকা,  গ্রেড- ১৫ পাবেন ১৯৪০ টাকা,  গ্রেড-১৪ পাবেন ২০৪০ টাকা, গ্রেড- ১৩ পাবেন ২২০০ টাকা, গ্রেড-১২ পাবেন ২২৬০ টাকা, গ্রেড- ১১ পাবেন ২৫০০ টাকা, গ্রেড- ১০ পাবেন ৩২০০ টাকা, গ্রেড- ৯ পাবেন ৪৪০০ টাকা, গ্রেড- ৮ পাবেন ৪৬০০ টাকা এবং ৭ থেকে তদূর্ধ্ব কর্মকর্তা পাবেন ৫০০০ টাকা।

২০১৫ সালের জাতীয় বেতন কাঠামো অনুযায়ী এ ভাতা প্রদান কার্যকর  ধরা হয়েছে গত ৫ মে হতে।

Related Articles

Leave a Reply

Close
Close