দেশজুড়েপ্রধান শিরোনাম

বিজিবি এখন ত্রিমাত্রিক বাহিনী

ঢাকা অর্থনীতি ডেস্ক: বাংলাদেশ বর্ডার গার্ডকে আধুনিক সীমান্তরক্ষী বাহিনী হিসেবে গড়ে তোলা হচ্ছে৷এই বাহিনী এখন ত্রিমাত্রিক, জল-আকাশ-স্থল সীমান্তে সুরক্ষা দেওয়ার সক্ষমতা অর্জন করেছে।

রোববার (১৯ ডিসেম্বর) রাজধানীর পিলখানায় বিজিবির আনুষ্ঠানিক কুচকাওয়াজ ২০২১ এ ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বিজিবির সদস্যদের দেশপ্রেম, সততা ও শৃঙ্খলা মেনে দেশের দায়িত্ব পালন করতে হবে। কখনো চেইন অব কমান্ড বা শৃঙ্খলা ভঙ্গ করা যাবে না।

এসময় আরও উপস্থিত ছিলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম।

এর আগে বিজিবি দিবস ২০২১ এর অনুষ্ঠানে অংশ নিতে বিএসএফ মহাপরিচালক পংকজ কুমার সিংয়ের নেতৃত্বে ভারতীয় একটি প্রতিনিধিদল ঢাকায় আসে।

গতকাল শনিবার (১৮ ডিসেম্বর) সকালে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) এর আমন্ত্রণে সাত সদস্যের ভারতীয় প্রতিনিধিদলটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। সেখানে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম ও তার স্ত্রী সোমা ইসলাম অতিথিদের শুভেচ্ছা ও অভ্যর্থনা জানান।

বিজিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, প্রতিনিধিদলে বিএসএফ মহাপরিচালকের স্ত্রীও রয়েছেন।

প্রতিনিধিদলটি বিমানবন্দর থেকে সরাসরি বিজিবি সদর দপ্তরে পৌঁছায় এবং মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে পিলখানায় ‘সীমান্ত গৌরব’এ পুষ্পস্তবক অর্পণ করে।

বিএসএফ মহাপরিচালকের এ সফর বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বিরাজমান পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ আস্থা ও সুসম্পর্ক জোরদার, দ্বিপাক্ষিক সহযোগিতা বাড়ানো এবং উভয় দেশের সীমান্ত সমস্যা নিরসনে অত্যন্ত কার্যকর ভূমিকা পালন করবে বলে বিজ্ঞপ্তিতে আশা প্রকাশ করা হয়।

বিজিবি দিবসের অনুষ্ঠান শেষে ভারতীয় প্রতিনিধিদল ২১ ডিসেম্বর দেশে ফিরবে।

Related Articles

Leave a Reply

Close
Close