দেশজুড়েপ্রধান শিরোনাম

দুর্নীতির সঙ্গে জড়িত কাউকে ছাড় দেয়া হয়নিঃ স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্কঃ দুর্নীতির সঙ্গে জড়িত কাউকে ছাড় দেয়া হয়নি জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, যেখানে দুর্নীতি ধরা পড়েছে, সেখানেই ব্যবস্থা নেয়া হয়েছে।

সোমবার জাতীয় সংসদে শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয় খুলনা বিল উত্থাপনের পর তার ওপর জনমত যাচাই-বাছাই প্রস্তাব প্রসঙ্গে বক্তব্যে তিনি এ কথা জানান।

এ সময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, যেখানে দুর্নীতি ধরা পড়েছে, আমরা সেখানেই ব্যবস্থা নিয়েছি। আমরা কাউকে ছাড় দেইনি। তাদের জেলে পর্যন্ত নিয়েছি।

তিনি বলেন, প্রত্যেক বিভাগে একটি করে মেডিকেল বিশ্ববিদ্যালয় করার যে ঘোষণা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিয়েছেন, খুলনা মেডিকেল বিশ্ববিদ্যায় তারই প্রতিফলন। এর আগে সিলেট, রাজশাহী ও চট্টগ্রামে করা হয়েছে। হেলথ ডাটাবেজ তৈরির বিষয়ে সরকার পদক্ষেপ নিয়েছে। প্রত্যেক ব্যক্তির যাতে হেলথ ডাটা করতে পারি, সে কার্যক্রম শুরু হয়েছে। করোনাকালে চিকিৎসক ও নার্সের স্বল্পতা দূর করতে নিয়োগ দেয়া হয়েছে। আরো নিয়োগ দেয়ার উদ্যোগও নেয়া হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, স্বাস্থ্যখাতের বাজেট আগামীতে বাড়বে। আগামী পাঁচ বছরের যে পরিকল্পনা করা হয়েছে, তাতে স্বাস্থ্যখাতের বাজেট দ্বিগুণ হয়ে যাবে। করোনার সময় একজন রোগীর পেছনে প্রতিদিন ১৫ হাজার টাকা ব্যয় করা হয়েছে। আমরা করোনা কীভাবে প্রতিরোধ করেছি, তা দেশবাসী ও বিশ্ববাসী দেখেছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close