দেশজুড়েপ্রধান শিরোনামস্বাস্থ্য

দেশজুড়ে গণটিকাদান কার্যক্রম শুরু

ঢাকা অর্থনীতি ডেস্কঃ করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে ছয় দিনে ৩২ লাখ মানুষকে টিকা দিতে আজ থেকে দেশজুড়ে গণটিকাদান কার্যক্রম শুরু হয়েছে।

আজ শনিাবর সকাল ৯টায় ১৫ হাজারের বেশি কেন্দ্রে টিকা দেওয়া শুরু হয়েছে। বিকাল ৩টা পর্যন্ত চলবে এ ক্যাম্পেইন।

গ্রামে-গঞ্জে প্রচুর মানুষ টিকা নিতে এসেছে এবং গণটিকাদান কর্মসূচি মানুষের মধ্যে একটা উৎসাহ-উদ্দীপনা তৈরি করবে বলে জানান কোভিড-১৯ টিকা বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ডা. শামসুল হক বলেন।

দেশজুড়ে শুরু হওয়া এই টিকাদান কর্মসূচি সিটি কর্পোরেশন এলাকায় চলবে ৯ অগাস্ট পর্যন্ত। এছাড়া প্রথমদিন বাদ পড়া ইউনিয়ন ও পৌরসভা পর্যায়ের ওয়ার্ডে টিকা দেওয়া হবে ৮ ও ৯ অগাস্ট।

৮ ও ৯ অগাস্ট টিকা দেওয়া হবে দুর্গম ও প্রত্যন্ত এলাকায়। আর ১০ থেকে ১২ অগাস্ট ৫৫ বছরের বেশি বয়সী ও রোহিঙ্গা জনগোষ্ঠীর মধ্যে টিকা কর্মসূচি চলবে।

ডা. শামসুল হক বলেন, “আজকে আমরা টিকা কর্মসূচি শুরু করলাম। যদি কো-নো এলাকায় আজকে শুরু করা না যায়, তাহলে আমরা সেখানে কালকে করব। মানুষকে বাদ দেওয়া হবে না। ছয়দিনব্যাপী এই কর্মসূচি সারাদেশের আনাচে-কানাচে আমরা ছড়িয়ে দেব।

তিনি আরও বলেন, ভোটার আইডি কার্ড দেখে স্পট রেজিস্ট্রেশন করার পরই কেবল টিকা দেওয়া হচ্ছে।

কোনো প্রত্যন্ত এলাকায় নেটওয়ার্ক বা রেজিস্ট্রেশনের সুযোগ না থাকলে, টিকা বাস্তবায়নের এক্সেল শিটে তথ্যগুলো নিয়ে রাতে আপলোড করে দেয়া হবে। মনপুরায় এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close