দেশজুড়েপ্রধান শিরোনাম

দেশেই চিকিৎসার সুযোগ পাচ্ছেন খালেদা জিয়া: আইনমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্ক: বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিদেশে যাওয়ার আবেদন নিষ্পত্তি হয়ে গেছে, তিনি দেশেই চিকিৎসার সব ধরনের সুযোগ পাচ্ছেন বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

মঙ্গলবার (১৬ই নভেম্বর) দুপুরে সংসদে একথা জানান আইনমন্ত্রী।

আইনমন্ত্রী বলেন, সাজাপ্রাপ্ত অন্য আসামিদের তুলনায় বেগম খালেদা জিয়া বেশি সুযোগ-সুবিধা পাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দয়া করে তাকে এই সুযোগ-সুবিধা দিয়েছেন। সাজা স্থগিত রেখে মুক্তির শর্তে বাসায় অবস্থান করা ও বাসায় থেকে চিকিৎসা নেয়ার কথা থাকলেও উনি হাসপাতালে গিয়ে চিকিৎসা নিয়েছেন। সুস্থ হয়ে বাসায় ফিরছেন। আমরা কোনো বাধা দেইনি।

তিনি আরও বলেন, আমি কখনো বলিনি খালেদা জিয়াকে বিদেশ যেতে দেয়ার সুযোগ নেই। উনি বর্তমানে সাজা স্থগিতপূর্বক বাসায় আছেন, সেটা ৪০১ ধারার ভিত্তিতে। উনারা যে আবেদনটি করেছিলেন, সেটা ৪০১ ধারার নিষ্পত্তি হয়েছে। আর একটি আবেদন যে ধারার অধীনে নিষ্পত্তি হয়েছে, একই ধারায় বিষয়টি পুনর্বিবেচনা করার কোনো সুযোগ নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিকতা দেখালেও তারা কিন্তু সেটা করেননি। ২০০৪ সালের ২১শে আগস্ট তারা প্রধানমন্ত্রীকে হত্যা করতে চেয়েছিল। এই হত্যা মামলার প্রধান আসামি খালেদা জিয়ার ছেলে তারেক জিয়া। তারপরও তাকে দয়া করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close