করোনাদেশজুড়েপ্রধান শিরোনাম

দেশে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৪৬২, মৃত্যু বেড়ে ১৫৮২

নিজস্ব প্রতিবেদকঃ দেশে গত ২৪ ঘণ্টায় কোভিড ১৯ আক্রান্ত আরও ৩ হাজার ৪৬২ জনকে শনাক্ত করা হয়েছে। একই সময়ে মারা গেছেন আরো ৩৭ জন। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ১ লাখ ২২ হাজার ৬০৭ জনে দাঁড়িয়েছে। এখন পর্যন্ত মারা গেছেন ১ হাজার ৫৮২ জন।

বুধবার দুপুর আড়াইটায় করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

স্বাস্থ বুলেটিনে বলা হয়, (কোভিড ১৯) করোনা ভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৬৬টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৭ হাজার ২৪২টি। পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৪৩৩টি। মোট পরীক্ষা করা হয়েছে ৬ লাখ ৬০ হাজার ৪৪৪টি। এর মধ্যে আরো ৩ হাজার ৪৬২ জনের দেহে (কোভিড ১৯) শনাক্ত হয়েছে। ফলে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ২২ হাজার ৬৬০ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৩৭ জন। এ নিয়ে ভাইরাসটিতে মোট মারা গেলেন এক হাজার ৫৮২ জন।।

আইইডিসিআরের তথ্যানুযায়ী, হাসপাতাল ও বাসায় চিকিৎসা নিয়ে গত ২৪ ঘন্টায় আরো দুই হাজার ৩১ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ৪৯হাজার ৬৬৬ জন সুস্থ হলেন।

দেশে (কোভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। তথ্যসূত্র-আইইডিসিআরের এর ব্রিফিং (২৪.০৬.২০)

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close