দেশজুড়েপ্রধান শিরোনাম

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্কঃ গ্লাসগোতে জলবায়ু সম্মেলনে অংশ নেওয়ার পাশাপাশি যুক্তরাজ্য ও ফ্রান্সে দুই সপ্তাহের সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১৪ নভেম্বর) সকাল সাতটা ২৫ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান। শনিবার স্থানীয় সময় বিকাল ৪টা ২০ মিনিটে প্যারিসের শার্ল দ্য গল বিমানবন্দর থেকে রওনা করে বিমানটি।

গত ৩১ অক্টোবর দেশ ছাড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরে প্রধানমন্ত্রী গ্লাসগোতে কপ-২৬ সম্মেলনে অংশগ্রহণের পর ইংল্যান্ডে যান তিনি। সেখানে বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিট ২০২১, বঙ্গবন্ধুর ওপর সিক্রেট ডকুমেন্টের আন্তর্জাতিক প্রকাশনাসহ বেশ কয়েকটি অনুষ্ঠানে অংশ নেন শেখ হাসিনা। এরপর যুক্তরাজ্য থেকে যান ফ্রান্সে।

প্যারিসে ইউনেস্কো-বাংলাদেশ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইন্টারন্যাশনাল প্রাইজ ফর দ্য ক্রিয়েটিভ ইকোনোমি’র পুরস্কার বিতরণী অনুষ্ঠান, ইউনেস্কোর ৪১তম সাধারণ সম্মেলন এবং প্যারিস শান্তি ফোরামে যোগ দেন প্রধানমন্ত্রী। সফরে বেশ কয়েকটি অনুষ্ঠানে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন শেখ হাসিনা। প্রবাসী ব্যবসায়ী ও বিদেশিদের বাংলাদেশে বিনিয়োগেরও আহ্বান জানান তিনি।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close