ধামরাইপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

ধামরাইয়ে আম পাড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে স্কুল শিক্ষার্থীর মৃত্যু

ধামরািই প্রতিবেদক: ধামরাইয়ে আম পেড়ে দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হইয়ে রোহান (১২) নামের এক ৪র্থ শ্রেণীর শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (২৬ মে) বিকাল ৪টার দিকে ধামরাই উপজেলার আমতা ইউনিয়নের বাউখন্ড এলাকার স্থানীয় মো. সেলিম খানের পুকুর পাড়ে গাছ থেকে আম পাড়তে গিয়ে এই ঘটনা ঘটে।

নিহত রোহান উপজেলার আমতা ইউনিয়নের বাদশা মিয়ার ছেলে। সে বাউখন্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর শিক্ষার্থী ছিলো।

জানা যায়, মো. সেলিম খানের স্ত্রী মুক্তা আক্তার দুই দিন পূর্বে নিহত রোহান কে তাদের পুকুর পাড়ের গাছ থেকে আম পেড়ে দিতে বলেন। পরে বৃহস্পতিবার রোহানসহ আরো কয়েকজন শিশু মিলে মুক্তা আক্তারের কাছ থেকে একটি ব্যাগ নিয়ে পুকুর পাড়ে যায়। কয়েক বছর পূর্বে সেই আম গাছ ঘেঁষে সেলিম খানের ঘর থেকে পুকুর পাড়ে তার একটি মুরগির ফার্মে বিদ্যুৎ এর লাইন নেয়া হয়েছে। আম গাছে উঠার সময় সেই বিদ্যুৎ এর তারের সাথে স্পর্শ হলে আম গাছ থেকে পরে যায়। পরে অন্য শিশুদের চিৎকারে আশপাশের লোকজন মিলে তাকে হাসপাতালে নেয়ার পথেই তার মৃত্যু হয় ৷

ঘটনা স্থলের পাশের বাড়ির নির্মাণাধীন বাড়ির রাজমিস্ত্রী শম্ভু রাজবংশী জানান, রোহানের ভাই হৃদয় চিৎকার করে বলে আমার ভাইকে কারেন্টে ( বিদ্যুৎ) ধরছে। পরে আমি গিয়ে দেখি ডিসের তার পেচিয়ে মাটিতে পরে আছে। পরে একটি বাঁশ দিয়ে রোহানের শরীর থেকে ডিসের তার সরিয়ে তাকে ধরে সেখান থেকে উদ্ধার করা হয়। তখনো সে কথা বলতেছিলো।

মো. সেলিম খান জানান, আমি এঘটনা সম্পর্কে কিছু জানি না। আর কয়েক বছর ধরে আমার ওই পুকুর পাড়ে যাই না। মুরগির ফার্ম শহিদুলের কাছে ১০/১২ বছর ধরে ভাড়া দিয়েছি।

আপনার স্ত্রী মুক্তা আক্তার ওই শিশুদের আম পাড়ার জন্য বলেছিলো কিনা? এমন প্রশ্নে তিনি বলেন, আমার স্ত্রী কখনো ঘর থেকে বের হয়না। আমার প্রতিবন্ধী একজন ছেলে আছে তাকে নিয়েই আমার স্ত্রী সারাক্ষণ ব্যস্ত থাকে।

সাটুরিয়া বিদ্যুৎ জুনাল অফিসের ডিজিএম মোঃ ওবাইদুল্লাহ জানান, মিটার থেকে কেউ এত দূরে বিদ্যুৎ এর লাইন নিতে পারে না। যদি এমন হইয়ে থাকে তা হলে এবিষয়ে আমরা তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

এবিষয়ে কাওয়ালীপাড়া বাজার তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) মজিবর রহমান বলেন, আমরা ঘটনা স্থলে আছি।বিস্তারিত পরে জানাতে পারবো। মরদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, এখনো নিশ্চিত না।

Related Articles

Leave a Reply

Close
Close