দেশজুড়েধামরাই

ধামরাইয়ে পুলিশ ও নিসচা’র উদ্যোগে সচেতনমূলক সভা

নিজস্ব প্রতিবেদক, ধামরাই: ঢাকার ধামরাইয়ে থানা পুলিশ ও নিরাপদ সড়ক চাই (নিসচা) উপজেলা কমিটির উদ্যোগে ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে সচেতনতা মূলক সভার আয়োজন করেন।

রবিবার (১ ই মার্চ) সকালে পৌর এলাকার ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় ৪ শতাধিক শিক্ষার্থী নিয়ে এ কার্যক্রম অনুষ্ঠিত হয়। শিক্ষা,পরিচ্ছন্ন, ট্রাফিক আইন, দূর্ঘটনা প্রতিরোধ ও সচেতনতা শুরু হোক প্রাথমিক শিক্ষার্থীদের মাঝে এমন লক্ষ্যে এই সচেতনতা মূলক সভার আয়োজন করেছে স্থানীয় থানা পুলিশ ও নিরাপদ সড়ক চাই (নিসচা) উপজেলা শাখার সদস্যরা।

অনুষ্ঠানে অত্র বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ধামরাই থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মোঃ মাসুদুর রহমান। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, পড়া-শুনা যেমন প্রয়োজন, তেমনি নিজেকে সচেতন রাখাও অতি জরুরী। স্কুলে থাকাবস্থায় যেন ক্লাসরুম পরিস্কার পরিচ্ছন্ন থাকে সেদিকে লক্ষ্য রাখতে হবে। শুধু তাই নয় নিজের প্রতি যত্নবান হতে হবে তোমাদের কোন আত্বীয় স্বজন বা এলাকার প্রতিবেশী কেউ আদরের ছলে শারীরিক ভাবে বিরক্ত না করে, শরীরের বিভিন্ন স্থানে স্পর্শ না করে এমন কোন ঘটনা ঘটলে সাথে সাথে বাবা-মা কে জানাতে শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করে প্রতিজ্ঞা করান তিনি।

সভায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে সড়কের নিয়ম মেনে চলার বিষয়ে গুরুত্বারোপ করে রাস্তায় চলাচলে ফুটওভার ব্রীজ ব্যবহার, জেব্রা ক্রসিং ব্যবহার, ট্রাফিক আইনসহ বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা দেন নিসচা ধামরাই উপজেলা শাখার সভাপতি মোঃ নাহিদ মিয়া।

উক্ত আয়োজনে সার্বিক সহযোগিতায় কাজ করেছে নিসচার সদস্যবৃন্দ।

Related Articles

Leave a Reply

Close
Close