দেশজুড়েপ্রধান শিরোনাম

নারায়ণগঞ্জে ‘জঙ্গি আস্তানা’ ঘিরে রেখেছে পুলিশ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার সাতগ্রাম ইউনিয়নের নোয়াগাঁও এলাকায় একটি জঙ্গি আস্তানা ঘিরে রেখেছে ঢাকার কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

ওই আস্তানায় শক্তিশালী বোমা রয়েছে বলে ধারণা করছেন সিটিটিসির কর্মকর্তারা।

সিটিটিসির বোম্ব ডিসপোজাল ইউনিটের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রহমত উল্লাহ চৌধুরী সুমন বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, রোববার (১১ জুলাই) রাজধানী ঢাকা থেকে আব্দুল্লাহ আল মামুন নামে এক জঙ্গিকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে আড়াইহাজার থানাধীন নোয়াগাঁও এলাকার মিয়া বাড়ির ওই জঙ্গি আস্তানায় অভিযান চালানো হয়।

সিটিটিসির কর্মকর্তারা জানান, মামুন নোয়াগাঁও এলাকার একটি মসজিদের ইমাম হিসেবে নিয়োজিত ছিলেন। ইমামতির আড়ালে তিনি বোমা তৈরির একটি কারখানা গড়ে তুলেছেন। তার ওই আস্তানা থেকে তৈরি করা বোমা গত ১৯ মে সিদ্ধিরগঞ্জের একটি পুলিশ বক্সে বিস্ফোরণ ঘটানো হয়।

সিটিটিসির একজন কর্মকর্তা জানান, জঙ্গি আস্তানাটি নব্য জেএমবির। গ্রেপ্তার হওয়া মামুন নব্য জেএমবির একজন গুরুত্বপূর্ণ সদস্য। জিজ্ঞাসাবাদ করে তার সহযোগীদের সনাক্ত করার চেষ্টা চলছে। একই সঙ্গে জঙ্গি আস্তানায় কী পরিমাণ এক্সপ্লোসিভ আছে, তা জেনে অভিযানের প্রস্তুতি চলছে।

বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম সময় সংবাদকে বলেন, জঙ্গি আস্তানা সন্দেহে জেলা পুলিশ মসজিদ সংলগ্ন মুয়াজ্জিনের থাকার ঘর ঘিরে রেখেছে। তারা কাউন্টার টেরোরিজম ইউনিটের অপেক্ষায় আছে। নির্দেশ পেলেই অভিযান শুরু হবে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close