দেশজুড়ে

নির্মাণাধীন সেতুতে বরযাত্রীর গাড়ি, প্রত্যাহার ২ পুলিশ সদস্য

ঢাকা অর্থনীতি ডেস্ক: নির্মাণকাজ শেষ হওয়ার আগেই অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু দিয়ে নদী পার হয়েছে বরযাত্রীবাহী বাস ও দুই প্রাইভেটকার। শুক্রবার (২৭ মে) পিরোজপুরের যান চলাচলের ভিডিও মুহূর্তেই সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এ ঘটনায় দায়িত্বে থাকা ২ পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

প্রকল্পের ব্যবস্থাপক মাসুদ মাহমুদ সুমন বলেন, চীনা কর্তৃপক্ষ সেতুটি এখনো হস্তান্তর করেনি। এর আগে কেউ সেতু ব্যবহার করলে, সে বিষয়ে দায়িত্ব তাদের।

শেষ হয়নি অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর নির্মাণকাজ। তবে সেতুটি দিয়ে যান চলাচলের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

প্রায় ২ মিনিটের ভিডিওটিতে দেখা যায়, বৃহস্পতিবার ২টি প্রাইভেটকার ও একটি বাসে করে বিয়ের বরযাত্রীরা নদী পার হতে সেতুতে ওঠেন। ব্যারিকেড সরিয়ে সেতুতে উঠতে সাহায্য করেন নিরাপত্তাকর্মীরা। ভিডিওটি ফেসবুকে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনা শুরু হয় পিরোজপুরসহ দেশজুড়ে।

পিরোজপুর জেলা অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন বলেন, কঠোর নির্দেশনার পরও এমন কাণ্ডে দায়িত্বে থাকা ২ পুলিশ সদস্যকে এরই মধ্যে প্রত্যাহার করা হয়েছে।

পিরোজপুরে কচা নদীর ওপর প্রায় ৮০০ কোটি টাকা ব্যয়ে নির্মিত প্রায় ১ কিলোমিটার দৈর্ঘ্যের সেতুটি আগামী মাসে খুলে দেয়ার কথা রয়েছে।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close