দেশজুড়ে

ভুল চিকিৎসায় প্রসূতি নার্সের মৃত্যু, সহকর্মীদের বিক্ষোভ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ কুড়িগ্রামে ভুল চিকিৎসায় হাজেরা আক্তার নামের এক প্রসূতি নার্সের মৃত্যুর অভিযোগে জেনারেল হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেছেন তার সহকর্মী নার্সরা। রোববার (২৭ অক্টোবর) সকালে ওই নার্সের মৃত্যুর খবর শোনার পর তারা এ বিক্ষোভ প্রদর্শন করেন।

বিক্ষোভকারী নার্সরা জানান, কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে কর্মরত নার্স হাজেরা বেগম প্রসব বেদনা নিয়ে বৃহস্পতিবার (২৪ অক্টোবর) এই হাসপাতালে ভর্তি হন। এ অবস্থায় ওই দিন হাসপাতালের গাইনি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. অমিত কুমার বসু তার সিজার অপারেশন করে কন্যা সন্তান প্রসব করান। কিন্তু সিজার অপারেশনের পর তার অতিরিক্ত রক্তক্ষরণ শুরু হয়। এই রক্তক্ষরণ বন্ধ না হওয়ায় পরদিন শুক্রবার উন্নত চিকিৎসার জন্য তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে অবস্থার আরও অবনতি হলে আইসিইউতে নেয়া হয়। সেখানে রোববার সকালে তার মৃত্যু ঘটে।

এ খবর এখানে পৌঁছুলে তার সহকর্মী নার্সরা বিক্ষুদ্ধ হয়ে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে তালা ঝুলিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। তাদের অভিযোগ ডা. অমিত কুমার বসুর ভুল চিকিৎসার কারণে হাজেরা আক্তারের মৃত্যু ঘটেছে। এজন্য ওই চিকিৎসকের অপসারণসহ ৭ দফা দাবি হাসপাতাল কর্তৃপক্ষের কাছে দাখিল করেছেন বলে জানিয়েছেন তারা।

এ বিষয়ে সিনিয়র গাইনী কনসালটেন্ট ডা. অমিত কুমার বসুর সঙ্গে কথা বলার জন্য যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

এ প্রসঙ্গে জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবু মো. জাকিরুল ইসলাম বলেন, নার্সদের অভিযোগ পেয়েছি। তাদের অভিযোগ তদন্ত করে ব্যবস্থাগ্রহণ করা হবে। হাসপাতালের পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। বিক্ষুদ্ধ নার্সরা দুপুর ১টার পর থেকে তারা তাদের দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, গাইবান্ধা জেলার অধিবাসী হাজেরা আক্তার জেনারেল হাসপাতালে নার্স হিসেবে ২০১৮ সালের নভেম্বর মাসে চাকরিতে যোগদান করেছিলেন। তার সদ্যজাত কন্যাটি বর্তমানে সুস্থ আছে।

Related Articles

Leave a Reply

Close
Close