দেশজুড়েপ্রধান শিরোনাম

নিষিদ্ধ হলো জঙ্গি সংগঠন আল্লার দল

ঢাকা অর্থনীতি ডেস্কঃ নিষিদ্ধ হলো আল্লার দল নামের জঙ্গি সংগঠনটি। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব (রাজনৈতিক শাখা-২) মল্লিকা খাতুন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এই নিষিদ্ধের আদেশ জারি করা হয়। মঙ্গলবার (০৫ নভেম্বর) প্রজ্ঞাপনটি গেজেট আকারে প্রকাশিত হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকার মনে করে আল্লার দল নামে জঙ্গি সংগঠনটির ঘোষিত কার্যক্রম দেশের শান্তি-শৃঙ্খলা পরিপন্থী। ইতোমধ্যে সংগঠনটির কার্যক্রম জননিরাপত্তার জন্য হুমকি বলে বিবেচিত হওয়ায় বাংলাদেশে এর কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এ আদেশটি অবিলম্বে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

গেজেটের কপি।

এর আগে গত ৩রা নভেম্বর বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ)-এর সংলাপে অংশ নিয়ে আল্লার দলসহ আটটি সংগঠন নিষিদ্ধ ঘোষণার কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ওই অনুষ্ঠানে তিনি বলেন, আটটি সংগঠনের তথ্য গোয়েন্দো পুলিশের হাতে এসেছে। যাচাই-বাছাইয়ের পর ওই সংগঠনগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এছাড়া জঙ্গি দমনে সরকারের জিরো টলারেন্স নীতি অনযায়ী এরই মধ্যে আল্লার দলকে চিহ্নিত করে নিষিদ্ধের পদক্ষেপ নেয়া হয়েছে বলেও তিনি জানিয়েছিলেন।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close