দেশজুড়েপ্রধান শিরোনাম

নেতাকর্মীদের স্লোগানে মুখরিত রাজশাহী

ঢাকা অর্থনীতি ডেস্কঃ দীর্ঘ পাঁচ বছর পর রাজশাহীতে আসছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। রোববার (২৯ জানুয়ারি) দুপুরে ঐতিহাসিক মাদরাসার মাঠে মহানগর ও জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন তিনি।

এদিকে, সকাল থেকেই জনসভাস্থলে আসতে শুরু করেছেন নেতাকর্মীরা। বিভিন্ন জেলা-উপজেলা থেকে আগত নেতাকর্মীরা বাস থেকে নেমে মিছিল নিয়ে জনসভাস্থলে আসছেন। এরই মধ্যে সরগরম জনসভাস্থলের আশপাশের এলাকা।

সরেজমিন দেখা যায়, সকাল ৯টায় নেতাকর্মীরা দল বেঁধে সমাবেশস্থলে আসছেন। আসার পথে তারা প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে বিভিন্ন স্লোগান দিচ্ছেন। তাদের মধ্যে নারীদের উপস্থিতিও ছিল চোখে পড়ার মতো। সমাবেশে যোগ দিতে আসা নেতাকর্মীদের অধিকাংশই রাজশাহী জেলার।

নেতাকর্মীরা বলছেন, প্রধানমন্ত্রী রাজশাহীবাসীকে অনেক কিছু দিয়েছেন। কয়েক হাজার কোটি টাকার উন্নয়ন কাজ হয়েছে। সেজন্য তারা প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞ জানাতেই সমাবেশে এসেছেন।

নাটোর থেকে আসা মহিলা আওয়ামী লীগের সদস্য হাসিনা আক্তার বলেন, আমরা রাজশাহী বিভাগের মানুষ প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ। কারণ, গত কয়েক বছরে যে পরিমাণ উন্নয়ন রাজশাহী এবং তার আশপাশের জেলাগুলোতে হয়েছে তা অকল্পনীয়। আমরা আর কিছু চাই না, প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানাতে এখানে এসেছি।

এরই মধ্যে মঞ্চ তৈরিসহ সব ধরনের কাজ সম্পন্ন হয়েছে। বেলা ১১টা নাগাদ সমাবেশ শুরু হবে বলে জানা গেছে। আওয়ামী লীগ নেতারা বলছেন, এ সমাবেশে বিপুল জনসমাগম ঘটবে।

শনিবার সন্ধ্যায় রাজশাহী সিটি কর্পোরেশন মেয়র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, সমাবেশে অন্তত ৫ থেকে ৭ লাখ লোক হবে। মাঠে জায়গা সংকুলান সম্ভব হবে না বলে আশপাশের সব সড়কেও নেতাকর্মীরা থাকবেন। ২০০টি মাইক লাগানো হয়েছে। প্রধানমন্ত্রীকে যেন তারা দেখতে পান, সেজন্য ১২টি এলইডি স্ক্রিনের ব্যবস্থা করা হয়েছে।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) পক্ষ থেকে জানানো হয়েছে, সমাবেশস্থলে নিরাপত্তা নিশ্চিতে কয়েক স্তরের নিরাপত্তা বাহিনী কাজ করছে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close